ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এপ্রিলে আমেরিকায় ইয়ো গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার অ্যাওয়ার্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এপ্রিলে আমেরিকায় ইয়ো গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার অ্যাওয়ার্ড

ঢাকা: আগামী এপ্রিলে আমেরিকায় অনুষ্ঠিত হবে ইয়ো গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার অ্যাওয়ার্ড। ৬১টি দেশের ৬১টি বিজনেস আইডিয়া নিয়ে যে প্রতিযোগিতা হবে সেখানে অংশ নিবে বাংলাদেশও।

এ লক্ষ্যে দেশের শিক্ষার্থীদের মধ্য থেকে এন্টারপ্রেনার বানাতে কাজ করছে এন্টারপ্রেনার অর্গানাইজেশন (ইয়ো)।

আর এই উদ্যোক্তা বাছাইয়ের চূড়ান্ত পর্বে বুধবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে অনুষ্ঠিত এই চূড়ান্ত প্রতিযোগিতায় জুনায়েদ আহমেদ পলক বলেন, ভবিষ্যতের ডিজিটাল বাংলাদেশ গড়তে সবচেয়ে বড় ভূমিকা রাখবে তরুণ প্রজন্ম। তাই তরুণ উদ্যোক্তা তৈরিতে বর্তমান সরকার বিশেষ গুরুত্ব দিচ্ছে।

এন্টারপ্রেনার অর্গানাইজেশন, ইয়ো বাংলাদেশের সভাপতি মাইক কাজীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিভিন্ন ব্যবসায়ী প্রতিনিধিরা অংশ নেন।

কয়েকটি ধাপ পেরিয়ে এবার স্টুডেন্ট এন্টারপ্রেনার অ্যাওয়ার্ড বিজয়ী হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লামিয়া তানজিন তানহা। তিনি এবার বাংলাদেশ থেকে আমেরিকায় অনুষ্ঠিতব্য গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার এ অংশ নিবেন।

বিচারকমণ্ডলী প্রথম ধাপে ১০ জনের আইডিয়া নির্বাচন করেন। এরপর দ্বিতীয় ধাপে ৫ জনের আইডিয়া গ্র্যান্ড ফাইনালের জন্য চূড়ান্ত করেন।  

আজ অনুষ্ঠিত হবে ইয়ো গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার অ্যাওয়ার্ডস বাংলাদেশের ফাইনাল রাউন্ড। এতে অনুষ্ঠানেই উপস্থাপন করা হবে ৫ বিজয়ীর বিজনেস আইডিয়া। আর এরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আলভি রহমান, শাহরিয়ার হোসাইন বাবলা ও লামিয়া তানজিন তানহা। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর আহনাফ সাদাত জাকারিয়া এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এআইইউবি) এর আশরাফ হোসাইন শচিন। এদের মধ্যে যার আইডিয়া বিচারকমণ্ডলীর বিবেচনায় শ্রেষ্ঠ হবে তার আইডিয়া যাবে আমেরিকায় অনুষ্ঠিত গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার অ্যাওয়ার্ড  অনুষ্ঠানে।

এ ব্যাপারে ইয়ো বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট মাইক কাজী বলেন, গত ৬ বছর ধরে বাংলাদেশের শিক্ষার্থীদের বিজনেস আইডিয়া ইয়ো বাংলাদেশ বিশ্ব দরবারে তুলে ধরছে। এবারো তুলে ধরবো। আমরা পাঁচজনের শ্রেষ্ঠ আইডিয়া তুলে আনতে সক্ষম হয়েছি। আজ এক জমকালো অনুষ্ঠানে বিচারকমণ্ডলীর সামনে সেসব আইডিয়া তুলে ধরবেন আমাদের মনোনীত পাঁচ বিজয়ী। বিচারকদের বিবেচনায় যার আইডিয়াটি প্রথম হবে তিনি যাবেন আমেরিকায় অনুষ্ঠিত গ্লোবাল বিজনেস স্টুডেন্ট এন্টারপ্রেনার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এমআইএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।