ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউক্রেনের আটকে পড়া বাংলাদেশিদের উদ্ধার করবে রেড ক্রস

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
ইউক্রেনের আটকে পড়া বাংলাদেশিদের উদ্ধার করবে রেড ক্রস

ঢাকা: ইউক্রেনের আটকে পড়া প্রবাসীদের উদ্ধার করবে ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস (আইসিআরসি)। প্রবাসীদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে উদ্ধার করে সুবিধাজনক বর্ডারে পৌঁছে দেবে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) পোল্যান্ডের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

দূতাবাস এক জরুরি বার্তায় বলেছে, ইউক্রেনে অবস্থিত প্রবাসী বাংলাদেশিরা বর্তমান পরিস্থিতিতে যে যেখানে আটকা পড়ে আছেন তাদের সেখানেই অবস্থান করতে বলা হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে আইসিআরসি যোগাযোগের মাধ্যমে উদ্ধার করে সুবিধাজনক বর্ডারে পৌঁছে দেবে।

আর একটি জরুরি বার্তায় পোল্যান্ড দূতাবাস জানায়, ইউক্রেন থেকে আগত এবং বর্তমানে পোল্যান্ডে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের বাংলাদেশে ফিরিয়ে নেওয়ার জন্য ইতোমধ্যে বাংলাদেশ সরকার ব্যবস্থা নিয়েছে।

ইউক্রেন থেকে আগত এবং বর্তমানে পোল্যান্ডে অবস্থানরত সকল বাংলাদেশিদের নাম, পাসপোর্ট নম্বর, মোবাইল নম্বর এবং ঠিকানাসহ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা তৌহিদ ইমাম +49 1577 8676376 এই নাম্বারে হোয়াটসঅ্যাপে অথবা [email protected] ইমেইলে পাঠাতে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
টিআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।