ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বর্তমান-সাবেক চেয়ারম্যান সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, মার্চ ১, ২০২২
বর্তমান-সাবেক চেয়ারম্যান সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১৫ আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

গোপালগঞ্জ: গোপালগঞ্জে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বর্তমান ও সাবেক চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুলিবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (০১ মার্চ) সকালে সদর উপজেলার শুকতাইল ইউনিয়নের পার চন্দ্রদিঘলিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত মিঠুন মোল্লা (২৪), সুমন মোল্লা (২৮), নাসির মোল্লা (৪০), একরাম শেখ (৫০), সিরাজ শেখ (৫৫), হেমায়েত মোল্লা (৫০), মাসুদ মোল্লা (৩৫), জরিপ শেখ (২৫), সাবের মোল্লা (২০), আকাশ মোল্লা (১৬), বুলবুল মোল্লা (৩৫), আরিফ মোল্লা (৩০), রবিউল মোল্লা (৩৬), তুহিন মোল্লা (৩০) বদর মোল্লাকে (৪০) গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে গুরুতর আহত মিঠুন মোল্যাকে উন্নত চিকিৎসার ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

এলাকাবাসী ও আহতরা জানিয়েছেন, গোপালগঞ্জ সদর উপজেলার শুকতাইল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রানা মোল্লা ও সাবেক চেয়ারম্যান আবেদ শেখের সমর্থকদের মধ্যে এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন দ্বন্দ্ব কোন্দল চলে আসছিল। এ নিয়ে গতকাল সোমবার বিকেলে বর্তমান চেয়ারম্যান রানা মোল্লার সমর্থক শুকতাইল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার ওবায়দুর মোল্লার সঙ্গে একই গ্রামের সাবান মোল্লা ও রাজিবুল মোল্লার কথা কাটাকাটি হয়। একপর‌্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার জেরে মঙ্গলবার সকালে উভয় চেয়ারম্যানের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে দুই পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ সময় কয়েকটি বাড়িঘর ভাঙচুর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা এবং এয়ারগান দিয়ে গুলির ছোড়ার ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাবেক চেয়ারম্যান আবেদ শেখের সঙ্গে কথা হলে তিনি জানান, বর্তমান চেয়ারম্যান রানা মোল্লা চেয়ারম্যান হওয়ার পর থেকেই এলাকায় দলবাজি শুরু করে গ্রামের মধ্যে দ্বিধাবিভক্তি করে দিয়েছেন। এলাকায় এই দ্বন্দ্ব মিটানোর জন্য বার বার বর্তমান চেয়ারম্যানকে অনুরোধ করলেও তিনি তাতে সাড়া দেননি।  

তিনি আরও জানান, সংর্ঘষ চলাকালে ২/৩টি বাড়িতে ভাঙচুর এবং একটি বড় দোকানে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

অন্যদিকে, বর্তমান চেয়ারম্যান রানা মোল্লার সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি ফোনে কোনো মন্তব্য করতে রাজি হননি।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।