ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বন থেকে লোকালয়ে শূকর, আক্রমণে আহত ৬ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, মার্চ ২, ২০২২
বন থেকে লোকালয়ে শূকর, আক্রমণে আহত ৬ জন

পটুয়াখালী: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় এক বন্য শূকরের আক্রমণে ৬ জন আহত হয়েছেন। বন বিভাগের ধারণা খাবারের সন্ধানে লোকালয়ে আসে শূকরটি।

বুধবার (২ মার্চ) সকালে উপজেলার রাঙ্গাবালী সদর ইউনিয়নের সেনের হাওলা গ্রামে এ ঘটনা ঘটে। আহতারা হলেন- উপজেলার সেনের হাওলা গ্রামের আব্দুল গফুর মুন্সির দুই ছেলে রাজ্জাক মুন্সি (৭০) ও খবির মুন্সি (৫৫), চাঁনমিয়া দালালের ছেলে মধু দালাল (৫৫), কবির হাওলাদারের দুই ছেলে সুজাত (২৫) ও, মো. হাসান (৩০) এবং চর কানকুনি গ্রামের জয়নাল ভদ্দরের ছেলে হারুন ভদ্দর (৪৫)। তাদের মধ্যে হাসান ও সুজাত গুরুতর আহত হন।

স্থানীয়রা জানায়, প্রায়ই চর কানকুনি বন থেকে শূকরের পাল লোকালয়ে এসে ফসলি জমি নষ্ট করে। একইভাবে বুধবার একটি শূকর বন থেকে রাজার বাজার হয়ে সেনের হাওলা গ্রামের আলু ক্ষেতে ঢুকে কৃষক রাজ্জাক মুন্সির ওপর আক্রমণ চালায়।

এসময় তাকে রক্ষা করতে এগিয়ে আসলে শূকরটি একে একে আরও পাঁচজনকে আক্রমণ করে। পরে আহতদের উদ্ধার করে রাঙ্গাবালী ডায়াগনোস্টিক সেন্টার এবং স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বন বিভাগের রাঙ্গাবালী রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘বন্য শূকর লোকালয়ে এসে লোকজনের ওপর আক্রমণের খবর পেয়েছি। আমরা খোঁজখবর নিয়ে দেখছি। ’

বন্য শূকর লোকালয় আসার কারণ জানতে চাইলে তিনি বলেন, ধারণা করছি, খাবারের খোঁজে হয়তো সেটি লোকালয়ে আসতে পারে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ২মার্চ, ২০২২
এজেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।