ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বন ও বন্যপ্রাণী রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
বন ও বন্যপ্রাণী রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব বন ও বন্যপ্রাণী রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান বলেছেন, পরিবেশের ভারসাম্য বজায় রাখতে বন ও বন্যপ্রাণী রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব।

বৃহস্পতিবার (৩ মার্চ) সকালে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের আয়োজনে কাপ্তাই জাতীয় উদ্যানে বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইউএনও বলেন, বর্তমানে অনেক বন্যপ্রাণী বিলুপ্তির পথে। উজার হচ্ছে বন। যারা বন উজার করছে এবং নির্বিচারে বন্যপ্রাণী হত্যা করছে তাদের বিরুদ্ধে কঠিন শাস্তির ব্যবস্থা নিতে হবে।

এর আগে, দিবসটি উপলক্ষ্যে উপজেলার জাতীয় উদ্যান এলাকা থেকে একটি বর্ণ্যাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে আলোচনা সভায় মিলিত হয়।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ছালেহ মো. শোয়াইব খানের সভাপতিত্বে এবং কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহামুদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- কাপ্তাই  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আনোয়ারুল ইসলাম বেবী, ওয়াগ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরঞ্জীত তঞ্চঙ্গ্যা এবং কাপ্তাই উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মো. কবির হোসেন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।