ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু বেঁচে থাকলে ২০০০ সালেই আমরা উন্নত দেশ হতাম: তাজুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
বঙ্গবন্ধু বেঁচে থাকলে ২০০০ সালেই আমরা উন্নত দেশ হতাম: তাজুল

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে ২০০০ সালেই আমরা উন্নত দেশে পরিণত হতাম বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন এবং সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

মঙ্গলবার (০৮ মার্চ) বিকেলে রাজধানীর আগারগাঁও এলজিআরডি ভবনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল নারীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমাদের মাটি আছে, আমাদের মানুষ আছে, আমি সোনার বাংলা গড়বো’। তখন কিন্তু আমাদের কিছুই ছিল না। তারপরেও তিনি ধারাবাহিকভাবে কাজও শুরু করেছিলেন সোনার বাংলা গড়ার জন্য। একজন পরিণত মানুষ হিসেবে আমার মনে হয়, বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতো তাহলে, আমরা ২০০০ সালেই উন্নত বাংলাদেশ হতাম।

তিনি বলেন, আমাদের এখন লক্ষ্য হচ্ছে, আমরা উন্নত বাংলাদেশ হবো। আমাদের মাথাপিছু আয় ছিল ৯৪ ডলার, এখন সেটা ২ হাজার ৫৯১ ডলার হয়েছে। আমাদের মাথাপিছু আয় সাড়ে ১২ হাজার ডলারে যেতে হবে। এটার জন্য সবার অংশগ্রহণ লাগবে। ১৭ কোটি মানুষকে উৎপাদনশীল কাজে যুক্ত করতে হবে।

এ সময় মন্ত্রী সবাইকে যার যে কাজ সেটা দায়িত্ব সহকারে পালনের আহ্বান জানিয়ে বলেন, আমাদের কারও ভালো কাজের জন্য যেমন তাকে পুরস্কৃত করতে হবে, ধন্যবাদ দিতে হবে, তেমনি কেউ যদি সঠিকভাবে কাজ না করে তাকেও তার প্রাপ্য দিতে হবে।

পরে মন্ত্রী তাজুল ইসলাম ‘শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল নারী সম্মাননা ২০২২’ প্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন।

শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল নারী সম্মাননা প্রাপ্তরা হলেন- নেত্রকোনা সদর উপজেলার হেনা বেগম, মদিনা বেগম, গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার আমেনা বেগম, কুড়িগ্রাম সদরের হাসনা বেগম, ময়মনসিংহের ফুলপুরের জাহানারা বেগম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার অর্চনা ঠাকুর, জয়পুরহাটের মোছা. রেখা, মাদারীপুর কালকিনির লুনা কবির, হবিগঞ্জ আজমিরীগঞ্জের লালবানু, মানিকগঞ্জ সিঙ্গাইরের সালমা নজরুল, কিশোরগঞ্জের ইটনার আছমা আক্তার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।