ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নৌকার নির্বাচন করায় কাজ থেকে বাদ, শ্রমিকদের সড়ক অবরোধ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
নৌকার নির্বাচন করায় কাজ থেকে বাদ, শ্রমিকদের সড়ক অবরোধ! শ্রমিকদের সড়ক অবরোধ

পঞ্চগড়: পঞ্চগড়ের বাংলাবান্ধায় নৌকা মার্কায় নির্বাচন করায় ৮ শ্রমিককে সংগঠন ও কাজ থেকে বাদ দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় কর্মহীন হয়ে পড়া ওই শ্রমিককের পরিবারের সদস্যদের নিয়ে মহাসড়কে শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি পালন করেছেন।

 

শুক্রবার (১১ মার্চ) সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত প্রায় আড়াই ঘণ্টা এই সড়ক অবরোধ পালন করেন তারা। কাজ থেকে বাদ দেওয়া শ্রমিকরা হলেন, বিপ্লব, পলাশ, জজ মিয়া, রাবিউল, সাইফুল, বাসেত, ফারুক ও মামুন।

জানা যায়, ২০২১ সালের ১১ নভেম্বর জেলার তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী মাহাবুবুল আলম মিলনের পক্ষে ওই ৮ শ্রমিক নির্বাচন করেন। নির্বাচনে নৌকা প্রার্থী মাহাবুবুল আলম মিলন হেরে যাওয়ার এর এক দিন পরে ১২ নভেম্বর থেকে তাদের লেবারের কাজ থেকে বিনা কারণেই বাদ দেওয়া হয়। এতে করে গত ৪ মাস ধরে কর্মহীন হয়ে পরিবার পরিজন নিয়ে অনাহারে দিন কাটায় পরিবারের সদস্যদের নিয়ে সড়ক অবরোধে নামেন ওই ৮ শ্রমিক।  
তারা বাংলানিউজকে বলেন, আমরা আওয়ামীলীগ সরকারকে সমর্থন করি। এদিকে নৌকার পক্ষে কাজ করায় আমাদের ৪ মাস থেকে কাজ থেকে বাদ দেওয়া হয়েছে। আমরা এ বিষয়ে প্রশাসনসহ সকলকে বহুবার লিখিত অভিযোগ করেছি। কিন্তু দীর্ঘ ৪ মাস ধরে কেউ আমাদের বিষয়ে গুরুত্ব না দেওয়ায় আমরা সড়কে নামতে বাধ্য হই। অপরপক্ষ থেকে বলা হয়েছে, আমরা যদি বাংলাবান্ধা ইউনিয়ন চেয়ারম্যানের কাছে ক্ষমা চেয়ে আওয়ামীলীগ দল থেকে সরে যাওয়ার কথা বলে ক্ষমা চাই তাহলে তারা আমাদের কাজ ফিরিয়ে দেবেন। কিন্তু আমরা এটা চাই না, আমরা কাজ ফিরে চাই।  

বাংলাবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম মিলন বাংলানিউজকে বলেন, ১১ নভেম্বর নৌকার পক্ষে আমি নির্বাচন করি। আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে ছিলেন বর্তমান চেয়ারম্যান চশমা প্রতীকে কুদরত-ই- খুদা মিলন। শ্রমিকরা নৌকার পক্ষের লোক হওয়ায় তাদের কাজ থেকে বাদ দেওয়া হয়েছে। আজকে আমাদের দাবি এই বাদ দেওয়া শ্রমিকদের যেন তাদের কাজ ফিরিয়ে দেওয়া হয়।  
বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।