ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভোলায় ৬৮০০ লিটার সয়াবিন তেল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
ভোলায় ৬৮০০ লিটার সয়াবিন তেল জব্দ

ভোলা: ভোলায় অবৈধভাবে মজুদ করা ৬ হাজার ৮০০ লিটার সয়াবিন তেল জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৩ মার্চ) রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান মজুদকৃত তেল জব্দ করেন।

এ সময় রাসেদুল আমিন নামে এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করে তার গোডাউন সিলগালা করা হয়।

সূত্র জানায়,  জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের (এনএসআই) তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমানের নেতৃত্বে র‍্যাব, পুলিশ, ভোক্তা অধিকার ও কৃষি কর্মকর্তার উপস্থিতিতে ভোলা পৌরসভা ১নং ওয়ার্ড গজনবী স্টেডিয়াম সংলগ্ন এলাকায় একটি গোডাউন থেকে এই তেল জব্দ করা হয়। পরে ব্যবসায়ীকে জরিমানা করে গোডাউনটি সিলগালা করে দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আকিব ওসমান জানান, আসন্ন রমজানকে সামনে রেখে সয়াবিন তেলের সংকট সৃষ্টির লক্ষ্যে অবৈধ উপায়ে বিপুল পরিমাণ তেল মজুদ করা হয়েছে— এনএসআইয়ের এমন সংবাদের ভিত্তিতে পৌরশহরের ১নং ওয়ার্ডের একটি ফ্ল্যাট বাসায় তল্লাশি চালিয়ে ৬ হাজার ৮০০ লিটার সয়াবিন তেলের সন্ধান পাই। অবৈধভাবে ভোজ্যতেল মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির দায় ও তেল ক্রয়ের রশিদ ও লাইসেন্স না থাকায় রাসেদুল আমিনকে কৃষি বিপণন আইন ২০১৮-এর ১৯(১) (ক) ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পাশাপাশি গোডাউন সিলগালা করা হয়েছে। তেল ক্রয় ও লাইসেন্সসহ প্রয়োজনীয় বৈধ রশিদ দেখানোর  নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।