ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফায়ার সার্ভিসের কর্মীদের সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
ফায়ার সার্ভিসের কর্মীদের সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান

ঢাকা: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সুনাম অব্যাহত রাখতে সততা, শৃঙ্খলা ও আনুগত্য বজায় রেখে কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

সোমবার (২১ মার্চ) দুপুরে ফায়ার সার্ভিস সদর দপ্তরে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আয়োজিত দরবার অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অধিদপ্তরের পরিচালক, ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক, প্রকল্প পরিচালকসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় সাফল্যের সঙ্গে তিন বছর পার করায় মহাপরিচালকের হাতে কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে পরিচালকরা সম্মাননা স্মারক তুলে দেন। একদল চৌকস অগ্নিসেনা এ সময় মহাপরিচালককে গার্ড অব অনার দেন।

মহাপরিচালক দরবার অনুষ্ঠানের মঞ্চ আরোহণ করার পর পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মো. রেজাউল করিম, মহাপরিচালককে সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপন করে দরবার হস্তান্তর করেন। এ সময় পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মহাপরিচালককে ফুলেল শুভেচ্ছা জানান।

মহাপরিচালক দরবার অনুষ্ঠানে তিন বছর ধরে তার কর্তব্য পালনকালে প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতার জন্য বর্তমান সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞানান।

মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, জনবল ৩০ হাজারে উন্নীত করার জন্য অর্গানোগ্রাম পুনর্গঠন, সকল জেলায় সহকারী পরিচালকের পদ সৃজন, পোশাক বিধিমালা প্রণয়ন, স্টেশন স্থাপনের নীতিমালা প্রণয়ন, আজীবন রেশন প্রদান, সকল স্টেশনে একটি করে অ্যাম্বুলেন্স প্রদান, আরো ১৫০টি নতুন ফায়ার স্টেশন স্থাপনের প্রকল্প গ্রহণ, কর্মকর্তা-কর্মচারীদের জন্য আবাসন প্রকল্প গ্রহণ, ওয়েলফেয়ার ট্রাস্ট থেকে প্রতি বছর ৭ জনকে ওমরাহ পালনের খরচ প্রদান, অসহায় কর্মচারীদের সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি প্রবর্তনের কাজ শেষ পর্যায়ে রয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে যে জিরো টলারেন্সের নীতির কথা বলেছেন, যতদিন কর্মরত থাকবো আমি সেই নীতি মেনে চলবো। এ বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না।

দরবার শেষে সদর দপ্তরের কনফারেন্স হলে সদ্য অবসরে যাওয়া ৬ জন কর্মকর্তার সম্মানে আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন সাজ্জাদ হোসাইন। এ সময় তাদের কর্মজীবনের ওপর স্মৃতিচারণা করে সূচনা বক্তব্য দেন পরিচালক (অপারেশন ও মেইনেন্যান্স) লে. কর্নেল জিল্লুর রহমান এবং অনুষ্ঠানের সভাপতির বক্তব্য দেন পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. হাবিবুর রহমান।

অন্যদের মধ্যে বক্তব্য দেন সদ্য অবসরে যাওয়া ৬ কর্মকর্তা। তাদের মধ্যে ৫ জন উপ-পরিচালক হলেন—দেবাশীষ বর্ধন, শামীম আহসান চৌধুরী, মজিবুর রহমান চৌধুরী, মোহাম্মদ আলী, মো. আকরাম হোসেন এবং অন্যজন সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী মো. আখতারুজ্জামান।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।