ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

হুথি বিদ্রোহীদের সন্ত্রাসী হামলায় বাংলাদেশের নিন্দা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
হুথি বিদ্রোহীদের সন্ত্রাসী হামলায় বাংলাদেশের নিন্দা

ঢাকা: সৌদি আরবের জাজান ও খামিস মুশায়েতসহ বিভিন্ন শহরে গত ১৯ ও ২০ মার্চ বেসামরিক স্থাপনা লক্ষ্য করে হুথি বিদ্রোহীদের সর্বশেষ হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

বুধবার (২৩ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ নিন্দা জানায়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, হুথিদের শত্রুতা এবং আগ্রাসনে এই অঞ্চলে আরও উত্তেজনা বাড়ছে। বাংলাদেশ মনে করে, নিরীহ বেসামরিক লোক-স্থাপনাগুলো লক্ষ্য করে সাম্প্রতিক ড্রোন এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিয়ে সন্ত্রাসী হামলাগুলো কাপুরুষোচিত ও বে-আইনি। এটা আন্তর্জাতিক আইনের স্পষ্ট লঙ্ঘন।

বাংলাদেশ হতাশার সঙ্গে উল্লেখ করছে, আগামী ২৯ মার্চ রিয়াদে উপসাগরীয় অঞ্চলের দেশগুলোর-জিসিসির শান্তি আলোচনার আগে হুথিদের হামলা হয়েছে। বাংলাদেশ জাতিসংঘ-জিসিসি উদ্যোগে সহযোগিতা ও এই অঞ্চলে সংঘাত থেকে বিরত থাকার জন্য হুথিদের প্রতি আহ্বান জানায়।

বাংলাদেশ সৌদি আরব এবং তার ভ্রাতৃপ্রতীম জনগণের নিরাপত্তার প্রতি যে কোনো হুমকির বিরুদ্ধে তার দৃঢ় সংহতি পুনর্ব্যক্ত করে। বাংলাদেশও এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য সব প্রচেষ্টার প্রতি অবিচল প্রতিশ্রুতিবদ্ধ।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।