ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

চুরির জমানো টাকায় কাভার্ডভ্যান কিনে ডাকাতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
চুরির জমানো টাকায় কাভার্ডভ্যান কিনে ডাকাতি

নরসিংদী: চুরি করা মাল বিক্রি করে টাকা জমিয়ে ক্রয় করা হয় কাভার্ডভ্যান। সেই কাভার্ডভ্যান ব্যবহার করে গরু, দোকানসহ বিভিন্ন ধরনের ডাকাতি শুরু করে তারা।

অবশেষে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হলো ডাকাত দলের ৫ সদস্য।

সোমবার (২৮ মার্চ) ভোরে নরসিংদী সদর উপজেলার শীলমান্দি খালপাড় থেকে ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ।

গ্রেফতাররা হলেন, নরসিংদী সদরের সাহেব প্রতাপ এলাকার ছানাউল্লা মিয়া (৩৪), শিবপুর থানার বিল্লাল মোল্লা (৩২), মৌলভীবাজার জেলার সাম্পাসি এলাকার রুবেল মিয়া (৩০), নরসিংদী সদরের শ্রীনগর এলাকার শহীদ মিয়ার ছেলে হালিম মিয়া (৩৮) ও নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার বালিজুড়ি এলাকার মৃত নুরুল ইসলাম মিয়ার ছেলে শাহীন আলম (৩৫)। তাদের নিকট থেকে একটি কাভার্ডভ্যান, একটি চাপাতি, একটি লোহার শাবল, হাইড্রোলিক কাটার, লোহার রড ও রশি উদ্ধার করা হয়।

নরসিংদী জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত আবুল বাসার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা গেছে সাদা পিকআপ ভ্যানে করে ডাকাতির উদ্দেশ্যে শীলমান্দি ইউনিয়নের দগরিয়ায় অবস্থান করছে একটি চক্র। সেই সংবাদের ভিত্তিতে উপপরিদর্শক নজরুল ইসলামের নেতৃত্বে সেখানে অভিযান চালায় গোয়েন্দা পুলিশের একটি টিম। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে তাদের গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও প্রাপ্ত তথ্য-উপাত্ত যাচাই করে জানা যায়, গ্রেফতাররা প্রথমে বিভিন্ন স্থানে চুরি করত। চুরি করে জমানো টাকায় তারা একটি কাভার্ডভ্যান ক্রয় করে। তারপর থেকে তারা রাস্তার পাশে বিভিন্ন দোকানে, বিভিন্ন বাড়ির গরু ডাকাতি করত।

গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত আবুল বাসার জানান, গ্রেফতারদের বিরুদ্ধে আগেও বিভিন্ন থানায় একাধিক চুরি ও ডাকাতির মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।