ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় কর্মবিরতিতে ট্যাংকলরি শ্রমিকরা, ১৫ জেলায় তেল সরবরাহ বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
খুলনায় কর্মবিরতিতে ট্যাংকলরি শ্রমিকরা, ১৫ জেলায় তেল সরবরাহ বন্ধ

খুলনা: জ্বালানি তেল সরবরাহ বন্ধ রেখে খুলনায় কর্মবিরতি পালন করছেন ট্যাংকলরি শ্রমিকরা। মঙ্গলবার (২৯ মার্চ) সকাল ৮ টা থেকে এ কর্মবিরতি শুরু করেছেন তারা।

ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক আল আমিনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এ কর্মসূচি পালন করছেন শ্রমিকরা। এর ফলে পদ্মা, মেঘনা ও যমুনা এই তিন ডিপো থেকে তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রয়েছে। কর্মবিরতির পাশাপাশি বিক্ষোভ সমাবেশ, সড়ক অবরোধ কর্মসূচিও পালন করছেন তারা। এদিকে ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতিতে খুলনা ও বৃহত্তর ফরিদপুরের ১৫ জেলায় তেল সরবরাহ বন্ধ রয়েছে।

ট্যাংকলরি শ্রমিকরা জানান, সোমবার দুপুর ১২টার দিকে মহানগরীর কাশিপুর মোড়ে ৭/৮ জন সন্ত্রাসী হামলা চালিয়ে আল আমিনকে গুরুতর জখম করে। তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা গুরুতর। এ ঘটনায় আল আমিনের ভাই বাদী হয়ে খালিশপুর থানায় মামলা করেছেন।

খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী জানান, হামলাকারীদের গ্রেফতার ও  দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে শ্রমিকরা সকাল থেকে পদ্মা, মেঘনা ও যমুনা ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন বলেন, আল আমিনের ওপর হামলার ঘটনায় তার ভাই জাহাঙ্গীর বাদী হয়ে দুই জনের নাম উল্লেখসহ ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেছেন। হামলায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।