ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সন্তানের সামনে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
সন্তানের সামনে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী গ্রেফতার

ঢাকা: চট্টগ্রামের সীতাকুন্ডে দুই বছরের শিশু সন্তানের সামনে আমেনা বেগমকে (২৫) হত্যার ঘটনায় তার স্বামী মো. রাসেলকে (৩০) গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার (৩০ মার্চ) রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর।

তিনি বলেন, গত ২৫ মার্চ দিনগত রাতে আমেনাকে হত্যার ঘটনার পরপরই সিআইডি ছায়া তদন্ত শুরু করে। পরবর্তীতে বিভিন্ন তথ্য উপাত্ত বিশ্লেষণ করে ঘটনার সঙ্গে তার স্বামী রাসেলের সংশ্লিষ্টতা পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৯ মার্চ) রাতে ময়মনসিংহের ভালুকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার রাসেলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে এসএসপি মুক্তা ধর বলেন, প্রায় তিন বছর আগে চট্টগ্রাম এলাকায় বসবাসকালে আমেনার সঙ্গে রাসেলের পরিচয় হয়। এরপর উভয়ের সম্মতিতে বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে দুই বছর বয়সী একটি শিশু সন্তান রয়েছে।

এতদিন তারা টাঙ্গাইল শহরে ভাড়া করা বাসায় পরিবার নিয়ে বসবাস করতেন ও রাসেল রিকশা চালাতেন। আয় উপার্জন কমে যাওয়ায় সংসার চালাতে হিমশিম খাওয়ায় এবং নেশার সঙ্গে সম্পৃক্ত হওয়ায় রাসেল তার স্ত্রী আমেনাকে যৌতুকের দাবিতে প্রায়ই মারধর করতেন। বিষয়টি আমেনা তার বাবা জামালকে জানালে সীতাকুন্ডে বাসা ভাড়া নিয়ে থাকার পরামর্শ দেন। হত্যার ১৫ দিন আগে সীতাকুন্ডের বাঁশবাড়িয়াতে ৮০০ টাকা মাসিক ভাড়ায় পরিবার নিয়ে বসবাস শুরু করেন তারা। রাসেলের শ্বশুরও তাদের কাছাকাছি থাকতেন।

মুক্তা ধর বলেন, সীতা সুবেদার রোলিং মিল নামে একটি প্রতিষ্ঠানে রাসেল কাটারম্যান হিসেবে চাকরিতে যোগ দেন। পাশাপাশি সীতাকুন্ড থেকে তিনি তার প্রথম স্ত্রী রাশেদা বেগমের সঙ্গে যোগাযোগ করে টাকা নেওয়া শুরু করেন। ২৫ মার্চ রাতে কলহের জেরে শিশু সন্তানের সামনে আমেনাকে গলাটিপে হত্যা করেন রাসেল। ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য মরদেহ ঘরের ভেতর রেখে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায় তিনি।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।