ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে পেট্রোল ঢেলে ১৭ ঘরে আগুন, আহত ১০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
রূপগঞ্জে পেট্রোল ঢেলে ১৭ ঘরে আগুন, আহত ১০

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পেট্রোল ঢেলে ১৭টি ঘরে অগ্নিসংযোগ করেছে সন্ত্রাসীরা। এ সময় প্রতিবাদ করতে গিয়ে নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার (০১ মে) রাত ১০টার দিকে উপজেলার গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে। তবে হামলা, অগ্নিসংযোগ ও ভাঙচুরের এ ঘটনায় এখনো পর্যন্ত অভিযুক্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, গোলাকান্দাইল নতুন বাজারের অটোরিকশা নিয়ন্ত্রণ করেন স্থানীয় যুবলীগ কর্মী নুরে আলম ও মাসুম। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে একটি দোকানের ভাড়া নিয়ে অপর যুবলীগ কর্মী আনোয়ার হোসেন রানার সঙ্গে তাদের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এর জেরে রানাসহ তার লোকজন বেশ কয়েকটি অটোরিকশা ভাঙচুর করে।

এক পর্যায়ে নুরে আলম ও মাসুমের নেতৃত্বে মাসুম বিল্লাহ, ইমরান, রনি, নবি, তুহিন, পনিরসহ ৫০-৬০ জনের একটি দল রামদা, চাপাতি, পিস্তল নিয়ে রানা ও তার ভাই আমজাদ হোসেনের ২৩টি ভাড়াঘরে হামলা ও ভাঙচুর চালায়।

এ সময় প্রতিবাদ করতে গিয়ে আহত হন ভাড়াটিয়া মো. ইউনুছ, মারজান সরকার, বিপ্লব, ঝুমা রানী সরকার, জামেনা খাতুন, আশরাফ, তপন কুমার, রাজীব, মরিয়ম ও আবুল। তাদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এর ঘণ্টাখানেক পর হামলাকারীরা ১৭টি ঘরে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে দেয়। এতে মুহূর্তের মধ্যে সেখানে আগুন ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা ৫০-৬০ ফুট উঁচুতে উঠে যায়। এ সময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। খবর পেয়ে কাঞ্চন ও ডেমড়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। ততক্ষণে আগুনে ঘর ও ঘরে থাকা সব মালপত্র পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত ভাড়াটিয়া জামেনা খাতুনসহ আরো অনেকে অভিযোগ করে বলেন, আমরা নিরীহ মানুষ। বিভিন্ন কারখানায় শ্রমিকের চাকরি করে জীবিকা নির্বাহ করি। পেট্রোল ঢালার সময় বার বার বলেছিলাম খাবার ও মালপত্র বের করার সুযোগ দেন। সেটাও দেয়নি। এখন আমরা নিঃস্ব হয়ে পড়েছি। তারা হামলাকারীদের উপযুক্ত বিচার ও ক্ষতিপূরণ দাবি করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত নুরে আলমের সঙ্গে যোগাযোগ করা হলে বাংলানিউজকে তিনি বলেন, পেট্রোল ঢেলে আগুন দেওয়ার বিষয়টি আমার জানা নেই। তবে তারা (রানা ও তার লোকজন) অটোরিকশা ভাঙচুর করে অন্যায় করেছে।
 
রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা বলেন, এ ঘটনায় উভয়পক্ষ থেকে অভিযোগ দেওয়া হয়েছে। ঘটনাটির তদন্ত করা হচ্ছে। তদন্ত মোতাবেক দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এমআরপি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।