ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভোজ্য তেল মজুদ, ব্যবসায়ীকে অর্ধলক্ষ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
ভোজ্য তেল মজুদ, ব্যবসায়ীকে অর্ধলক্ষ টাকা জরিমানা

বাগেরহাট: বাগেরহাটে অবৈধভাবে ৩ হাজার ৮০ লিটার সয়াবিন তেল মজুদের দায়ে মোকবুল হোসেন নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৪ এপ্রিল) দুপুরে বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকায় সিয়াম এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের সহকারি কমিশনার রাকিব হাসান চৌধুরী এই অর্থদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাকিব হাসান চৌধুরী বলেন, বাগেরহাটে পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্বাভাবিক রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

তিনি বলেন, অসাধু উদ্দেশ্যে তেল মজুদ করা হয়েছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে নাগেরবাজার এলাকার সিয়াম এন্টারপ্রাইজে অভিযান চালানো হয়। এসময় তার দোকানে অবৈধভাবে মজুদ করে রাখা ৩ হাজার ৮০ লিটার পুষ্টি সয়াবিন তেল পাওয়া যায়। এ অপরাধে দোকান মালিক মোকবুল হোসেনকে কৃষি বিপণন আইনের ২০১৮ ধারায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া  হয়েছে।

তিনি আরও বলেন, পরে মজুদকৃত তেল সরকার নির্ধারিত মূল্যে খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করা হয়। অবৈধ মজুদদারদের বিরুদ্ধে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ  সময়: ১৬৪২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।