ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ! ফাইল ফটো

রংপুর: বেতন-ভাতা বৃদ্ধিসহ পাঁচ দফা দাবিতে রংপুর থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দিয়েছেন রংপুরের পরিবহন শ্রমিকরা।
  
মঙ্গলবার (০৫ এপ্রিল) ভোর ৬টা থেকে পূর্ব ঘোষণা ছাড়াই হুট করে বাস বন্ধ করে দেওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

তবে এর আওতামুক্ত রয়েছে এনা এবং শাহ্ ফতেহ আলী পরিবহন।

সরেজমিনে দেখা গেছে, কামারপাড়া ঢাকা বাসস্ট্যান্ডে অলস সময় কাটাচ্ছেন চালক ও শ্রমিকরা। কাউন্টার থেকে টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছে। পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ বাস চলাচল বন্ধ রাখায় বিপাকে পড়েছেন আগে থেকে টিকিট কেটে রাখা যাত্রীরা।  

হানিফ পরিবহনের লিটন, কলার বয় রকিসহ বেশ কয়েকজন শ্রমিক জানান, বেতন-ভাতা বৃদ্ধি, সড়কে পুলিশি হয়রানি বন্ধ করাসহ পাঁচ দফা দাবিতে তারা ভোর থেকে কর্মবিরতি পালন করছেন। এ নিয়ে ঢাকায় দুপুর ১২টায় পরিবহন মালিক ও শ্রমিকদের বৈঠকে বসার কথা রয়েছে। সেখান থেকে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

হঠাৎ এমন ধর্মঘট সাধারণ মানুষের ভোগান্তি বাড়িয়েছে বলে অভিযোগ করেন এসআর পরিবহনের কাউন্টার থেকে অগ্রিম টিকিট কেটে রাখা মারুফ হোসেন। তিনি বলেন, পরিবার নিয়ে ঢাকায় যেতে সোমবার রাতে টিকিট কেটেছি। কিন্তু সকালে বাসস্ট্যান্ডে এসে শুনছি বাস চলাচল বন্ধ রয়েছে। এখন হঠাৎ করে অন্য পরিবহনে যাওয়াটা তো কষ্টকর হয়ে দাঁড়াল।

এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক এম এ মজিদ বাংলানিউজকে ধর্মঘটের বিষয়টি সঠিক নয় বলে জানিয়েছেন।

তিনি বাংলানিউজকে বলেন, আমরা কোনো ধর্মঘট করছি না। তবে শুনেছি একটি পক্ষ ধর্মঘট করছে। আমরা এ বিষয়ে কিছু জানিনা।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।