ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জের পাউবো’র সব কর্মকর্তার ছুটি বাতিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
সুনামগঞ্জের পাউবো’র সব কর্মকর্তার ছুটি বাতিল

সুনামগঞ্জ: পাহাড়ি ঢলে কয়েকটি হাওরের বোরো ধান তলিয়ে যাওয়ার ঘটনায় দ্রুত ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারের নির্দেশ দিয়ে সুনামগঞ্জের পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সব কর্মকর্তার ছুটি বাতিল করে কর্মস্থলে থাকার নির্দেশ দিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।  

বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে  সুনামগঞ্জের জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে পানি সম্পদ ব্যবস্থা, স্থানীয় জনপ্রতিনিধি এবং স্থানীয় ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেন।

 

উপমন্ত্রী বলেন, আগামীকাল (শুক্রবার) থেকে একজন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী সুনামগঞ্জে অফিস করবেন এবং বাঁধে যে কোনো সমস্যা হলে তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নেবেন। সুনামগঞ্জের ফসলরক্ষা বাঁধের কাজ নিয়ে যেসব অভিযোগ করা হয়েছে, সেগুলো আমরা অবশ্যই খতিয়ে দেখব, তবে এখন আমাদের সবার লক্ষ্য ধান রক্ষা করা। আমরা চাই না, হাওরে আর একটিও ধান নষ্ট হোক। এবার ৫৩৫ কিলোমিটার বাঁধ সংস্কার ও নির্মাণ করা হয়েছে, তার মধ্যে ১৫০ মিটার বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। যার মধ্যে ৫০ মিটার আমরা ঠিক করে দিয়েছি। বাকিগুলো ঠিক করে দেওয়া হবে। হাওরে অনিয়ম ও দুর্নীতির যে অভিযোগ রয়েছে, সেগুলো তদন্তের জন্য আমরা মন্ত্রণালয় থেকে কমিটি করে দেব। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে আরেকটি তদন্ত কমিটি করা হবে।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ, পৌর মেয়র নাদের বখত, পুলিশ সুপার মিজানুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জাকির জাফরানসহ অনেকে।  

এসময় হাওরের বাঁধের বিভিন্ন সুবিধা অসুবিধা তুলে ধরেন সুনামগঞ্জের উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ০৮১২ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।