ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় হিজাব বিতর্কে তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
নওগাঁয় হিজাব বিতর্কে তদন্ত কমিটি

নওগাঁ: নওগাঁর মহাদেবপুর উপজেলার দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষিকার হাতে শিক্ষার্থী মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মালেককে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করা হয়।

শুক্রবার (৮ এপ্রিল) দুপুরে মহাদেবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ইউএনও মিজানুর রহমান বলেন, বৃহস্পতিবার দিনগত রাতে উপজেলা প্রশাসন ও পুলিশের একজন এএসপির সমন্বয়ে গঠিত একটি টিম অভিযুক্ত সহকারী প্রধান শিক্ষিকা আমোদিনী পাল, ভুক্তভোগী শিক্ষার্থী ও বিদ্যালয়ের অন্য শিক্ষকদের সঙ্গে কথা বলে। সব পক্ষের বক্তব্য শুনে মনে হয়েছে-  স্কুল ড্রেস না পরে আসায় শিক্ষার্থীদের শাসন করেছেন ওই শিক্ষিকা। পিটুনির শিকার শিক্ষার্থীদের মধ্যে একজন শনাতন ধর্মেরও ছিলেন। শুধু তাই নয়, ঘটনার দিন ৬ এপ্রিল স্কুল ড্রেস পরে না আসার কারণে একজন শিক্ষকও কয়েকজন ছেলে শিক্ষার্থীকে শাসন করেছেন। ঘটনাটি পরে হিজাব বিতর্কের দিকে নিয়ে যাওয়া হয়েছে বলে মনে হয়েছে।

ইউএনও বলেন, গঠিত তদন্ত কমিটি আগামী ৩ দিনের মধ্যে তাদের প্রতিবেদন জমা দেবেন। এদিকে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয় ও এর আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, ৬ এপ্রিল বেলা ১১টার দিকে মহাদেবপুর উপজেলার দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম, নবম ও দশম শ্রেণিতে পড়ুয়া প্রায় ১৮ জন শিক্ষার্থীকে স্কুল ড্রেস না পরে আসায় শাসন করেন  স্কুলটির সহকারী প্রধান শিক্ষিকা আমোদিনী পাল। যা পরে হিজাব বিতর্কে রুপ নেয়।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।