ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভুলে ভারতে ঢুকে পড়ে দুই কিশোর, পতাকা বৈঠকে ফেরত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
ভুলে ভারতে ঢুকে পড়ে দুই কিশোর, পতাকা বৈঠকে ফেরত

সাতক্ষীরা: বিকেলে ঘুরতে ঘুরতে সাইকেলে চেপে ভুলবশত ভারতীয় এলাকায় ঢুকে পড়েছিল সাতক্ষীরার দুই কিশোর আশিকুজ্জামান ও শাহাদাত হোসেন। ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) তাদের আটক করে জানতে পারে তারা বাংলাদেশে বসবাসকারী দুই বন্ধু।

সীমান্তের রাস্তা দিয়ে ভুল করেই তারা ভারতের নটিজঙ্গল এলাকায় ঢুকে পড়ে।

বুধবার (২০ এপ্রিল) বিকেলে সাতক্ষীরা সদর উপজেলার কুশখালি সীমান্তে এ ঘটনা ঘটার পর বিএসএফ’র আমুদিয়া ক্যাম্পের সদস্যরা বিজিবির তলুইগাছা ক্যাম্পে খবর দেয়। পরে রাতে সীমান্তের চারাবাড়ি এলাকায় অনুষ্ঠিত হয় পতাকা বৈঠক।

এতে বিজিবির কাকডাঙা কোম্পানি কমান্ডার সুবেদার আবু তাহের ও বিএসএফ এর ১১২ ব্যাটালিয়নের আমুদিয়া কোম্পানি কমান্ডার এসি নন্দ কুমার বিষয়টি নিয়ে আলোচনা করেন। পরে দুই কিশোরকে বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে ফেরত দেওয়া হয়। ১৪ বছর বয়সী আশিকুজ্জামান ও শাহাদাত হোসেন অষ্টম শ্রেণির ছাত্র।  

সুবেদার আবু তাহের জানান, তারা সাইকেল চালিয়ে ভারতের দেওয়া কাঁটাতারের বেড়ার কাছে যেয়ে না বুঝে ভারতীয় এলাকায় ঢুকে পড়ে। এসময় বিএসএফ তাদের আটক করে আমাদের খবর দেয়।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।