ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

প্রতিবন্ধী মোহাম্মদ আলীর পাশে বসুন্ধরা গ্রুপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
প্রতিবন্ধী মোহাম্মদ আলীর পাশে বসুন্ধরা গ্রুপ

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার পাঁচপাড়া গ্রামের মোহাম্মদ আলী দিন মজুরের কাজ করে সংসার চালাতেন। দশ বছর আগে ঢাকা থেকে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আহত হলে তার ডান হাত কেটে ফেলা হয়।

এদিকে তার পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি না থাকায় স্ত্রী জোছনা বেগম বিভিন্ন বাড়িতে কাজ করে সংসার চালাতেন।  তিন সন্তানের জননী জোছনা বেগম সংসার চালাতে একদম অসহায়।  এ অবস্থায় প্রতিবন্ধী মোহাম্মদ আলীর পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ।

শুক্রবার (২২ এপ্রিল) দুপুরে স্থানীয় প্রেসক্লাবে বসুন্ধরা গ্রুপের সহায়তায় প্রতিবন্ধী মোহাম্মদ আলীর হাতে দুইটি ছাগল, ৫টি মুরগি ও ৫টি হাঁস তুলে দেওয়া হয়েছে।

সহায়তা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা শুভসংঘের সভাপতি ফাতেহ উল আলম শিশির।

এতে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুজ্জামান, ত্রিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি শামীম আজাদ আনোয়ার, ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি রেজাউল করিম বাদল, ত্রিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এইচ এম জোবায়ের হোসেন, মতিউর রহমান সেলিম, বিশিষ্ট ব্যবসায়ী আশরাফুল আলম সজীব সরকারসহ শুভসংঘের বন্ধুরা।  

এ সময় আবেগ আপ্লুত মোহাম্মদ আলীর স্ত্রী জোছনা বেগম বলেন, আমার স্বামী পঙ্গু হওয়ার আগে দিনমজুরের কাজ করতেন। সড়ক দুর্ঘটনায় হাত কেটে যাওয়ার পর ভিক্ষা করে খাওয়া লাগত। আমি ভিক্ষা না করে বিভিন্ন বাড়িতে কাজ করে এক যুগ ধরে সংসার চালাচ্ছি। এভাবে এতগুলো জিনিস নিয়ে কেউ আমাদের পাশে দাঁড়ায়নি। এ অবস্থায় বসুন্ধরা গ্রুপ আমার পাশে দাঁড়িয়েছে। দোয়া করি আল্লাহ সব সময় তাদের মঙ্গল করুন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মতিন সরকার বলেন, প্রধানমন্ত্রী আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা অসহায় দরিদ্রদের স্বাবলম্বী করার জন্য দেশের প্রত্যন্ত অঞ্চলে নানা কর্মসূচী গ্রহন করার পাশাপাশি অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

তার এই ডাকে সাড়া দিয়ে দেশের সর্ববৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ সারাদেশে যেভাবে আর্তমানবতার সেবায় এগিয়ে এসেছে তা সত্যিই উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। যা আমাদের জন্য অনুসরণীয় অনুকরণীয়।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।