ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদে নীলফামারীতে ভিজিএফ’র চাল পাচ্ছেন দুই লাখ ৩৪ হাজার পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
ঈদে নীলফামারীতে ভিজিএফ’র চাল পাচ্ছেন দুই লাখ ৩৪ হাজার পরিবার

নীলফামারী: আসন্ন রমজানের ঈদকে ঘিরে নীলফামারীতে সরকারের খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় ভার্নারেবল গ্রুপ ফিডিংয়ের (ভিজিএফ) আওতায় জেলায় চাল পাবেন দুই লাখ ৩৪ হাজার ১৪৯ পরিবার। এবার প্রত্যেক (কার্ডধারী) পরিবার ১০ কেজি করে চাল পাবেন।

ইতোমধ্যে এ সংক্রান্ত উপ-বরাদ্দের চিটি সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে জেলা প্রশাসকের কার্যালয় থেকে।

সুফলভোগীদের মধ্যে জেলার ৬০টি ইউনিয়নে দুই লাখ ২০ হাজার ২৮৬ জন এবং চার পৌরসভায় ১৩ হাজার ৮৬৩ পরিবার রয়েছেন।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ছয় উপজেলার মধ্যে ডিমলায় ৪১ হাজার ২১, জলঢাকায় ৪৩ হাজার ৪১১, কিশোরগঞ্জে ২৬ হাজার ১৫২, ডোমারে ৩৪ হাজার ৪৯৭ জন, নীলফামারী সদরে ৫৫ হাজার ২৩৩  ও সৈয়দপুরে ১৯ হাজার ৯৭২ পরিবার রয়েছেন। এছাড়া চার পৌরসভার মধ্যে নীলফামারী পৌর সভায় ৪ হাজার ৬২১, সৈয়দপুরে ৪ হাজার ৬২১, জলঢাকায় ৩ হাজার ৮১ এবং ডোমারে ১ হাজার ৫৪০ জন রয়েছেন।  

এবারের ঈদে সুবিধাভোগীদের মধ্যে দুই হাজার ৩৪১ দশমিক ৪৯ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। এর মধ্যে ছয় উপজেলায় দুই হাজার ২০২ দশমিক ৮৬০ মেট্রিক টন এবং চার পৌরসভায় রয়েছে ১৩৮ দশমিক ৬৩০ মেট্রিক টন চাল।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল করিম বাংলানিউজকে জানান, রোববার (২৪ এপ্রিল) থেকে জেলায় চাল বিতরণ শুরু হয়েছে। প্রত্যেক সুফলভোগির মধ্যে এবার ১০ কেজি করে চাল বিতরণ করা হবে। আগামী ২৮ এপ্রিলের আগেই এসব চাল বিতরণ শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।