ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

তাড়াইলে ৬৮১ বস্তা সরকারি চালসহ ব্যবসায়ী আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
তাড়াইলে ৬৮১ বস্তা সরকারি চালসহ ব্যবসায়ী আটক 

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় ৬৮১ বস্তা সরকারি চালসহ মো. আবুল কাশেম খান (৫৮) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

বুধবার (২৭ এপ্রিল) দিনগত রাতে কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্প থেকে এ তথ্য প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

 

আটক ব্যবসায়ী মো. আবুল কাশেম খান (৫৮) উপজেলার পাইতপাড়া এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে। তিনি বর্তমানে তাড়াইল বাজারে বসবাস করে ব্যবসা পরিচালনা করে আসছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, তাড়াইল উপজেলার সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পংপাচিয়া এলাকায় একজন অসাধু ব্যবসায়ী অবৈধভাবে সরকারি চালের বস্তা গুদামজাত করে রেখেছে। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৬ এপ্রিল) দিনগত মধ্যরাতে তাড়াইল উপজেলার সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পংপাচিয়া এলাকায় অবস্থিত কিশোরগঞ্জ-তাড়াইল রাস্তার দক্ষিণ পাশে টিনসেডের গুদামে অভিযান পরিচালনা করে র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. শাহরিয়ার মাহমুদ খানের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল। অভিযানে ব্যবসায়ী মো. আবুল কাশেম খানকে আটক করা হয়। পরে তার গুদাম থেকে ৬৮১ বস্তা সরকারি চাল জব্দ করা হয়।  

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যবসায়ী মো. আবুল কাশেম খান জানান, গুদামে রক্ষিত চাল ক্রয়-বিক্রয়ের জন্য তার কাছে কোনো প্রকার বৈধ কাগজপত্র নেই। তিনি অধিক লাভের আশায় অসৎভাবে চালগুলো ক্রয় করেছেন।  

র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান জানান, আটক মো. আবুল কাশেম খান চাল মজুত এবং বিক্রয়ের জন্য কোনো প্রকার ট্রেড লাইসেন্স দেখাতে পারেননি। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।