ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে কাজ করছে বাংলাদেশ-ভারত: পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে কাজ করছে বাংলাদেশ-ভারত: পররাষ্ট্রমন্ত্রী ছবি: ডি এইচ বাদল

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে বাংলাদেশ-ভারত একসঙ্গে কাজ করছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

এদিন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন তারা।

এ সময় র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে কিনা জানতে চাইলে এস জয়শঙ্কর বলেন, এটা আপনাদের পররাষ্ট্রমন্ত্রী বলবেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন ‘আমরা এটা নিয়ে কাজ করছি। ’

প্রসঙ্গত, এর আগে ড. মোমেন জানিয়েছিলেন, র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ২টা ১৫ মিনিটে দিল্লি থেকে বিশেষ ফ্লাইটে কুর্মিটোলার বঙ্গবন্ধু এয়ার বেইজে পৌঁছালে এস জয়শঙ্করকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। এদিন বিকেলে ভারতের পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের জন্য দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্র নিয়ে ঢাকায় এসেছেন এস জয়শঙ্কর। আগামীকাল শুক্রবার সকালে ঢাকা থেকে ভুটানের উদ্দেশ্য রওয়ানা দেবেন তিনি। এর আগে ২০২১ সালের মার্চ মাসে তিনি বাংলাদেশ সফর করেছিলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত বছর ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসেন। সে সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানান। এবার আনুষ্ঠানিক সফরের আমন্ত্রণ জানাতেই ঢাকায় এসেছেন এস জয়শঙ্কর।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
টিআর/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।