ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শ্রীমঙ্গলে পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালন

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
শ্রীমঙ্গলে পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালন

মৌলভীবাজার: শ্রীমঙ্গলে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালিত হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় ছিল- ‘নিশ্চিত করি শোভন কর্মপরিবেশ, সমৃদ্ধ হবে বাংলাদেশ’।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, শ্রীমঙ্গলের উদ্যোগে দিবসটি উপলক্ষে এক শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক মেহেদী হাসান।

অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, সরকার শ্রমিক ও শ্রমিক সন্তানদের উন্নত জীবনমান বিনির্মাণে নানামুখী কমসূচি হাতে নিয়েছে। তিনি কর্মক্ষেত্রে শ্রমিকদের স্বাস্থ্য ও নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার আহ্বান জানান।

অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মো. মাহবুবুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় শ্রীমঙ্গল বিভাগীয় শ্রম দপ্তরের উপরিচালক নাহিদুল ইসলাম, বাংলাদেশীয় চা সংসদের সিলেট শাখার চেয়ারম্যান এবং সিনিয়র টি প্লান্টার জিএম শিবলী, শ্রম পরিদর্শক মাহবুবুর রহমান, মো. সোহেল রানা, সুধাংশু শেখর দাস, বাংলাদেশ টি এস্টেট স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মাহবুব রেজা, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল, মৌলভীবাজার জেলা অটোমোবাইল ওয়ার্কশপ মেক্যানিক ইউনিয়নের সভাপতি মো. আব্দুর রবসহ বিভিন্ন চা বাগানের ব্যবস্থাপক ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ২৮ এপ্রিল, ২০২২
বিবিবি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।