ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভিড় বাড়ছে মহাখালী বাস টার্মিনালে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
ভিড় বাড়ছে মহাখালী বাস টার্মিনালে

ঢাকা: দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। কয়েকদিন পরে পালিত হবে মুসলিম ধর্মাবলম্বীদের ঈদুল ফিতর।

স্বজনদের সঙ্গে ঈদ করতে বাড়ি ফিরছেন অনেকেই। মহাখালী বাস টার্মিনালে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়ছে মানুষের। ঈদযাত্রায় জনস্রোতের সুযোগ নিচ্ছে কিছু পরিবহন। আবার কিছু পরিবহনে ভাড়া অপরিবর্তিত আছে।

শুক্রবার (২৯ এপ্রিল) দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজধানীর মহাখালী বাস টার্মিনাল ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বেসরকারি কর্মকর্তা রায়হান রহমান যাবেন সিলেট। তিনি বলেন, আমি অগ্রিম টিকিট কেটেছিলাম শ্রীমঙ্গলের। আমার কাছ থেকে কোনো বাড়তি ভাড়া নেওয়া হয়নি। পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি যাচ্ছি। সময়মতো পৌঁছাতে পারলেই হয়।

ময়মনসিংহ যাবেন ব্যবসায়ী এস এম আকরাম। তিনি বলেন, সকালে এসে টিকিট কেটেছি। এখন বাসের সিরিয়ালের জন্য অপেক্ষা করছি। আমার কাছ থেকে কোনো বাড়তি ভাড়া নেওয়া হয়নি। যা ছিল তাই ভাড়া নিয়েছে। বৌ-বাচ্চা নিয়ে বাড়িতে ঈদ করতে যাচ্ছি।

কিশোরগঞ্জ যাবেন পোশাক শ্রমিক আরমান হোসেন। অভিযোগ করে তিনি বলেন, ৩০০ টাকার ভাড়া ৩৫০-৪০০ টাকা নিচ্ছে। যার কাছ থেকে যেভাবে নিতে পারছে। দুই বছর পরে শ্বশুর বাড়ি যাচ্ছি। ব্যক্তিগত আর অর্থনৈতিক কারণে যাওয়া হয়নি। উদ্দেশ্য একটাই সবার সঙ্গে ঈদ করবো বলে। সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করবো।

নাম প্রকাশে অনিচ্ছুক এক টিকিট মাস্টার বলেন, যে ভাড়া নিচ্ছি, এ ভাড়া বেশি বলা যায় না। ঈদের সময় বলে একটু বেশি নেওয়া হচ্ছে। যাত্রীরা কী আমাদের ঈদ বকশিস দেবেন না?  ঈদের পরে আবার সব ঠিক হয়ে যাবে।

এনা পরিবহনের স্টেশন মাস্টার সাজ্জাদুল ইসলাম বাংলানিউজকে বলেন, আজ শুক্রবার ২৭ রমজান শেষ হচ্ছে। দুই-তিন দিন পরে ঈদ। বাড়ি ফেরা মানুষের চাপ বাড়ছে। ২৮-২৯ রোজায় যাত্রীদের ভিড় বাড়বে।

মহাখালী বাস টার্মিনাল থেকে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, বগুড়া, সিরাজগঞ্জ, নওগাঁ, গাইবান্ধা, ময়মনসিংহ জামালপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জ রুটের বাস চলাচল করছে।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।