ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভোলার দর্শনীয় স্পটগুলোতে পর্যটকদের ঢল

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মে ৪, ২০২২
ভোলার দর্শনীয় স্পটগুলোতে পর্যটকদের ঢল

ভোলা: প্রকৃতির এক অপরূপ নৈসর্গিক সৌন্দর্যের পর্যটন নগরী দ্বীপজেলা ভোলা। এখানেই রয়েছে চরফ্যাশন উপজেলায় দক্ষিণ-পূর্ব এশিয়ার সুউচ্চ দৃষ্টিনন্দন জ্যাকব ওয়াচ টাওয়ার, বাংলাবাজারে স্বাধীনতা জাদুঘর, লালমোহন উপজেলায় সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক, চরফ্যাশনে শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক, খামার বাড়ি, দক্ষিণ দিঘলদী তেঁতুলিয়া পাড়ের বঙ্গবন্ধু পার্ক, দৃষ্টিনন্দন বাঘমারা ব্রিজ, তুলাতলী পর্যটন কেন্দ্র, ভেলুমিয়া কায়াকায়িং পয়েন্ট, জেলা পরিষদ চত্বর, মেঘনা ও তেতুলিয়া পাড়ের ইকোপার্ক এবং মেঘনার কোলঘেষা মনোরম পরিবেশে গড়ে ওঠা স্পট বেতুয়া প্রশান্তি পার্ক।

এসব পর্যটন স্পটে এলেই যে কারোর মন জুড়িয়ে যাবে। তাই সেখানে ছুটে যাচ্ছেন মানুষ। ঈদের ছুটিতে এসব দর্শনীয় স্থানে যেন পর্যটকদের ঢল নেমেছে। একটু বিনোদন পেতে দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন ভ্রমণপ্রিয় মানুষ। জেলা সদর থেকে প্রায় ৭৫ কিলোমিটার দক্ষিণে চরফ্যাশন উপজেলা। এ উপজেলায় দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্বাধুনিক ও সু-উচ্চ জ্যাকব ওয়াচ টায়ার রয়েছে।

১৮ তলা বিশিষ্ট এ টাওয়ারটি দেশের মধ্যেও সবচেয়ে উঁচু টাওয়ার। দৃষ্টিনন্দন জ্যাকব টাওয়ারটি বারবার পর্যটকদের নজর কাড়ে। তাইতো এখানে এলেই মুগ্ধতা পায় বিনোদন ও ভ্রমণপ্রিয় মানুষেরা।

উঁচু টাওয়ার পাশেই ফ্যাশন স্কয়ার। এখানে রয়েছে আরেক দৃষ্টিনন্দন শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক। ঈদ উপলক্ষে এসব স্থাপনাকে সাজানো হয়েছে অপরূপ সাজে। তাই ঈদের ছুটিতে পর্যটকদের ঢল নেমেছে। দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন ভ্রমণপ্রিয় মানুষ।

সৌন্দর্যে ঘেরা চরফ্যাশন শহর থেকে ৬ কিলোমিটার দূরে গেলেই দেখা মিলবে প্রকৃতির এক মনোরম পরিবেশ বেতুয়া প্রশান্তি পার্ক। ছুটির দিন ছাড়াও ঈদের সময় মানুষের সমাগম হয়। তার ব্যতিক্রম হয়নি এবারও। পর্যটকদের ঢল খামার বাড়িতেও। সেখানেও ভ্রমণ পিপাসুদের ঢল।

বেকুয়া প্রশান্তি পার্কে দেখা যায়, কয়েক হাজার মানুষের ঢল। কেউ পরিবার-পরিজন কেউ বা প্রিয় মানুষটিকে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। ছবি তুলছেন, স্পিডবোট বা নৌকায় ঘুরে বেড়াচ্ছেন অনেকে।
বেতুয়া প্রশান্তি পার্কে ঘুরতে আসা লালমোহনের সাইদুর রহমান সোহেল বাংলানিউজকে বলেন, ‘পরিবার নিয়ে এখানে ঘুরতে এসেছি অনেক ভালো লাগছে। ’

সোনিয়া আক্তার বলেন, ‘আগে বেতুয়া প্রশান্তি পার্কের কথা শুনলেও কখনও আসা হয়নি। ঈদের ছুটিতে এবার প্রথম এসেছি বেতুয়া পার্কে, খুব ভালো লাগছে। ’

সারমিন চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘এখানকার প্রকৃতির মনোরম পরিবেশ খুবই ভালো লাগছে। ’

মোহনা হোসাইন বলেন, ‘আমি লালমোহন থেকে এখানে এসছি, এসেই আমি ভীষণ মুগ্ধ। প্রকৃতি নির্মল বাতাস, নদীর উত্তাল ঢেল আর চারদিকে সবুজের সমারোহ অনেক ভালো লাগছে। ’

ভোলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভোলার ঈদ বিনোদন কেন্দ্রে পর্যটকদের নিরাপত্তায় ৩ স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোথায় কোনো সমস্যা নেই। নিরাপত্তা পেয়ে পরিবার-পরিজন নিয়ে ঘুরে বেড়াচ্ছেন ভ্রমণ পিপাসুরা।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, মে ০৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।