ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই সহযোগীসহ ‘বিয়ে প্রতারক’ চক্রের হোতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মে ৮, ২০২২
দুই সহযোগীসহ ‘বিয়ে প্রতারক’ চক্রের হোতা আটক

যশোর: বিয়ের নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে যশোরে তিন জনকে আটক করেছে পুলিশ। রোববার (০৮ মে) সকালে যশোর সদরের নরেন্দ্রপুর থেকে তাদেরকে আটক করা হয়।

তারা হলেন- মণিরামপুর উপজেলার মুনসেফপুর গ্রামের আফসার গাজীর ছেলে ও চক্রের মূলহোতা মিজানুর রহমান গাজী (৩৫) এবং তার দুই সহযোগী ইব্রাহিম ওরফে খেদাপাড়া মাঝিয়ালি গ্রামের বাবুর ছেলে কালু ঘটক (৪৫) ও হরিদাসকাটি গ্রামের মুনসুর গাজীর ছেলে মকবুল গাজী (৪০)।

যশোর কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক বিএম আলমগীর হোসেন বলেন, ওই চক্রটি গ্রামাঞ্চলে বিত্তশালীদের বিবাহযোগ্য মেয়েদের খুঁজে বের করতো। এরপর তাদের মোবাইল ফোনে কথা বলে পরিবারের সঙ্গে সম্পর্ক করতেন মিজানুর গাজী। তিনি কখনও নিজেকে সেনা সদস্য, কখন বিজিবি, কখনও পুলিশ আবার কখনও ব্যবসায়ী পরিচয় দিতেন। মোবাইল ফোনে আলোচনা করে বিয়ে প্রায় ঠিকঠাক, এমন সময় ‘বিপদে পড়েছেন, অনেক বড় ক্ষতি হয়ে যাবে’ বলে যার কাছ থেকে যা পারতেন নগদ টাকা হাতিয়ে নিতেন। প্রতারণার এসব কাজে সহযোগিতা করতেন কালু ঘটক ও মকবুল।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, চক্রটি এ পর্যন্ত ২৪-২৫টি পরিবারের কাছ থেকে অনেক টাকা হাতিয়ে নিয়েছে। সর্বশেষ সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের এক পরিবারের কাছ থেকে একই কায়দায় টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পেয়ে তাদের আটক করা হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়:  ১৭১০ ঘণ্টা, মে ০৮, ২০২২
ইউজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।