ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুসিক নির্বাচনের জন্য অস্ত্র মজুদ, গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মে ১০, ২০২২
কুসিক নির্বাচনের জন্য অস্ত্র মজুদ, গ্রেফতার ২

কুমিল্লা: আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভাড়া দেওয়ার জন্য দেশি-বিদেশি অস্ত্র এনে জমিয়ে রাখার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সোমবার (৯ মে) দিনগত রাতে জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (১০ মে) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন।   এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি এলজি (পাইপগান), একটি এলজি (শটগান), নয় রাউন্ড পিস্তলের গুলি ও দুই রাউন্ড শটগানের গুলি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত দুই যুবক হলেন- কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার সাতবাড়িয়া (দাতামা) গ্রামের ফারুক আহাম্মেদের ছেলে মো. কামরুল হাসান ওরফে রনি (৩১) এবং একই গ্রামের মো. হোসাইনের ছেলে মো. সালমান ওরফে পিচ্চি সালমান (২৫)।

র‍্যাব কর্মকর্তা মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, তারা এই অস্ত্রগুলো ভাড়া হিসেবেও দেয়। গ্রেফতারকৃতরা আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনকে সামনে রেখে সহিংসতা সৃষ্টির লক্ষ্যে আগ্নেয়াস্ত্র, অস্ত্র ও গোলাবারুদ মজুত করেছে বলে স্বীকার করেছে। এছাড়াও তারা দীর্ঘদিন যাবৎ কুমিল্লার বিভিন্ন স্থানে অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে মাদক ব্যবসা, চোরাকারবারি, চাঁদাবাজি, টেন্ডারবাজি, ভূমি দখল, চুক্তি ভিত্তিক বিভিন্ন ধরনের অপকর্মসহ সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছিল।

তিনি আরও বলেন, গ্রেফতার দুই জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া প্রক্রিয়াধীন আছে। অস্ত্রধারী যে কোনো শীর্ষ সন্ত্রাসী গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ১০ মে. ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।