ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঈদে বাড়তি ভাড়া না দেওয়ায় যাত্রীকে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, মে ১২, ২০২২
ঈদে বাড়তি ভাড়া না দেওয়ায় যাত্রীকে হত্যা

ঢাকা: ঈদ উপলক্ষে নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি না দেওয়ায় যাত্রী আলী হোসেন দেওয়ানকে (৫২) হত্যা করেছে এক ইজিবাইকচালক।

মুন্সিগঞ্জের সিরাজদিখানে এই হত্যাকাণ্ডের ঘটনার পর তদন্তের ধারাবাহিকতায় ঘাতক ইজিবাইকচালক জাকির হোসেনকে (৫০) গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার (১১ মে) দিনগত রাতে কুমিল্লার দাউদকান্দি নইয়ার বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে রাজধানীর মালিবাগ সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর।

গত ৫ মে সিরাজদিখানের লালবাড়ি ব্রিজের ঢালে ইজিবাইকের চালকের দাবি করা অতিরিক্ত ভাড়া দিতে অস্বীকৃতি জানালে যাত্রী আলী হোসেন দেওয়ানকে মারধর করে হত্যা করা হয়।

ঘটনার বিবরণে তিনি জানান, গ্রেফতার জাকির প্রায় ৮-১০ বছর ধরে ড্রাইভিং পেশায় আছে। ঘটনার দিন সকালে আলী হোসেন দেওয়ান ইছাপুরা চৌরাস্তা থেকে চালক জাকির হোসেনের ইজিবাইক রিজার্ভ করে লালবাড়ি ব্রিজের ঢালে যান। সেখানে পৌঁছে চুক্তি অনুযায়ী ভাড়া দেন যাত্রী।

কিন্তু জাকির হোসেন ঈদ উপলক্ষে আরো অতিরিক্ত ভাড়া দাবি করেন। যাত্রী আলী হোসেন অনৈতিকভাবে দাবিকৃত ভাড়া না দিলে উভয়ের মধ্যে তর্ক-বিতর্ক শুরু হয়। এক পর্যায়ে জাকির হোসেন ভিকটিম আলী হোসেন দেওয়ানকে কিল-ঘুষি মারতে থাকেন।

তখন চালক জাকির হোসেনের আহ্বানে অপর এক মিশুক চালক সেখানে উপস্থিত হলে দুই চালক মিলে ভিকটিমকে কিল-ঘুষি-লাথি মারতে থাকেন। যাত্রীর মৃত্যু নিশ্চিত করার জন্য পাশের নার্সারির কাটা তারের বেড়ার মধ্যে ফেলে দেয়। এতে যাত্রীর বুকে প্রচুর রক্তক্ষরণ হলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

মুক্তা ধর বলেন, গুরুতর আহতাবস্থায় আলীকে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ৬ মে আলী হোসেনের স্ত্রী মিনারা বেগম অজ্ঞাতপরিচয় ইজিবাইক ও মিশুকের চালকের বিরুদ্ধে সিরাজদিখান থানায় একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, মে ১২, ২০২২
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।