ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় ভুয়া চিকিৎসককে জরিমানা, ক্লিনিক সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, মে ১৫, ২০২২
চুয়াডাঙ্গায় ভুয়া চিকিৎসককে জরিমানা, ক্লিনিক সিলগালা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় লিনটন রয় জিপ্পু নামে দাঁতের ভুয়া এক চিকিৎসককে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে সিলগালা করা হয়েছে তার ডেন্টাল ক্লিনিক।

 

রোববার (১৫ মে) বিকেলের দিকে জেলা সদর উপজেলার ডিঙ্গেদহ বাজারের বি.এন রয় মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল প্র্যাকটিস প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালনা করা জয়। নেতৃত্ব দেন সদর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, ওই বাজারে দীর্ঘদিন ধরে দাঁতের অপচিকিৎসা দিয়ে আসছিলেন লিনটন রয় জিপ্পু নামে এক ব্যক্তি— এমন গোপন তথ্যের ভিত্তিতে ওই ক্লিনিকে অভিযান চালানো হয়। আটক করা হয় চিকিৎসক পরিচয়দানকারী লিনটনকে। পরে তার ডিগ্রি ও ডাক্তারি সনদ দেখতে চাইলে তা দেখাতে ব্যর্থ হন তিনি।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম জানান চিকিৎসা দেওয়ার প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় লিনটন রয় জিপ্পুকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৪ ধারায় দেড় লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে আজীবনের জন্য সিলগালা করা হয় তার প্রতিষ্ঠানটি।

ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতায় ছিলেন মেডিক্যাল অফিসার ফারজানা ববি ও সদর থানা পুলিশের সদস্যরা।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মে ১৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।