ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

জাতীয়

টেকনাফে প্রতিপক্ষের হামলায় ইয়াবা কারবারি নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, মে ১৬, ২০২২
টেকনাফে প্রতিপক্ষের হামলায় ইয়াবা কারবারি নিহত

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের বহুল আলোচিত ইয়াবা কারবারি নুরুল হক ওরফে ভুট্টোকে (৩৫) কুপিয়ে হত্যা করা হয়েছে।

রোববার (১৪ মে) সন্ধ্যায় টেকনাফ সদর ইউনিয়নের মৌলভিপাড়ায় এ হামলার ঘটনা ঘটে।

এ সময় দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তার ডান পা বিচ্ছিন্ন করে ফেলে। আশঙ্কাজনক অবস্থায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে রাত পৌনে ৯টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন এ হামলা চালায়।

নিহত নুরুল হক টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়া এলাকার এজাহার মিয়ার ছেলে।

২০১৬ সালে টেকনাফে নুরুল হক ভুট্টোর নেতৃত্বে বেসরকারি তিনটি টেলিভিশনের পাঁচজন সংবাদকর্মীকে কুপিয়ে জখম করা হয়। তখন সাংবাদিকদের ভিডিও ক্যামেরা ও ল্যাপটপ ছিনিয়ে নিয়ে যায় ভুট্টোসহ হামলাকারীরা। এ ঘটনায় হওয়া মামলায় ১ নম্বর আসামি ছিলেন নুরুল হক। এছাড়াও এলাকার চিহ্নিত ইয়াবা কারবারী ছিলেন।

টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সদস্য এনামুল হক বলেন, টেকনাফ সদরের মৌলভিপাড়া এলাকার মোহাম্মদ একরাম ও আবদুর রহমানের সঙ্গে ইউপি নির্বাচনসহ নানা কারণে নুরুল হকের বিরোধ চলছিল। এ বিরোধের জের ধরে রোববার সন্ধ্যায় বাড়ি ফেরার সময় পথিমধ্যে একরাম ও আবদুর রহমানের নেতৃত্বে একদল দুর্বৃত্ত নুরুল হকের ওপর হামলা চালায়। এ সময় তাকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করা হয়। এতে তাঁর ডান পায়ের হাঁটুর নিচ থেকে পুরো বিচ্ছিন্ন হয়ে যায়।

পরে তাদের উদ্ধার করে আশংকাজনক অবস্থায় টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে  চিকিৎসক তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাটায়। রাত পৌনে ৯টার দিকে চিকিৎসক নুরুলকে মৃত ঘোষণা করেন।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা শুনেছি পূর্বশক্রতার জের ধরে এ ঘটনা ঘটেছে। নিহত ব্যক্তি একজন মাদক কারবারি ও একাধিক মামলার পলাতক আসামি ছিলেন। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। অভিযুক্ত ব্যক্তিদের ধরতে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ০৭৫৭ ঘণ্টা, মে ১৫, ২০২২
এসবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa