ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

জাতীয়

মৃত থেকে জীবিত হয়ে এখন তিনি ইউপি সদস্য!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, মে ১৬, ২০২২
মৃত থেকে জীবিত হয়ে এখন তিনি ইউপি সদস্য!

ফেনী: ফেনীর ফুলগাজীর দরবারপুর ইউনিয়নে নিজেকে মৃত দেখিয়ে স্ত্রীসহ আত্মীয়-স্বজনের নামে ভাতা আত্মসাৎকারী কামরুজ্জামান জীবিত হয়ে ফের ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন।

সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে তিনি মেম্বার পদে নির্বাচিত হয়েছেন বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

২০২১ সালের ২ ফেব্রুয়ারি ‘নিজেকে মৃত দেখিয়ে স্ত্রীকে বিধবা ভাতা দিচ্ছেন ইউপি সদস্য’ শিরোনামে দরবারপুরের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কামরুজ্জামান মজুমদারের ভাতা অনিয়মের বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ হয় বাংলানিউজটোয়েন্টিফোর.কমসহ জাতীয়, স্থানীয় বিভিন্ন গণমাধ্যমে।  

প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, নিজেকে মৃত দেখিয়ে তার স্ত্রী সালমা তাহিনুরের নামে বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা,পরিচয় গোপন করে ছেলে নাভিদুল হাসানের প্রতিবন্ধী ভাতা, দুই শ্যালিকা উম্মে রুমান ও উম্মে কুলসুমের স্বামীদের মৃত দেখিয়ে বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা এবং শ্বশুর নুরুজ্জামান ও শাশুড়ি বিবি আয়েশার নামে বয়স্ক ভাতা, বউয়ের বড় ভাই আনিসুজ্জামানের প্রতিবন্ধী ভাতা কার্ড করে দিয়েছেন।

প্রতিবেদনটি প্রকাশের পর তার অনিয়মের বিষয়ে তদন্ত করে উপজেলা প্রশাসন। এতে অভিযোগ প্রমাণিত হওয়ায় উপজেলা প্রশাসনের সুপারিশ অনুযায়ী গত বছরের ২০ মে প্রজ্ঞাপন জারি করে কামরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ভাতা অনিয়মের দায়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় বরখাস্ত করলেও কামরুজ্জামান সরকার দলীয় রাজনীতিতে পদোন্নতি লাভ করেন।

এর আগে, কামরুজ্জামান ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়ন কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক থাকলেও এখন তাকে পদোন্নতি দিয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।  

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার জানান, এ বিষয়টি তার কাছে স্পষ্ট নয়।

এর আগে, তিনি ফুলগাজী উপজেলার কৃষক দলের সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরে কৃষক দল ছেড়ে দিয়ে কৃষকলীগে যোগদান করেন।

আরও পড়ুন>>নিজেকে মৃত দেখিয়ে স্ত্রীকে বিধবা ভাতা দিচ্ছেন ইউপি সদস্য 

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মে ১৬, ২০২২
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa