ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিশু পার্থ’র চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন ডিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, মে ১৭, ২০২২
শিশু পার্থ’র চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন ডিসি

যশোর: যশোরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ডান হাতের আঙুল পুড়ে যাওয়া শিশু পার্থ সাহার (৬) চিকিৎসায় এগিয়ে এসেছেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। ভুক্তভোগীর বাবাকে চিকিৎসা খরচ হিসেবে নগদ ১০ হাজার টাকা দিয়েছেন তিনি।

সোমবার (১৬ মে) জেলা প্রশাসকের কার্যালয়ে পার্থ’র বাবা নেপাল সাহাকে ডাকিয়ে এ আর্থিক সহায়তা দেন জেলা প্রশাসক। এ ছাড়া পার্থ’র চিকিৎসায় সার্বিক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে জেলা প্রশাসন থেকে।

জানা গেছে, দুর্ঘটনার শিকার শিশু পার্থ সাহার চিকিৎসার সহায়তা নিয়ে বিভিন্ন গণমাধ্যমের সংবাদ ও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে বিষয়টি জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খানের নজরে আসে। পরে তিনি পার্থ’র চিকিৎসার খোঁজখবর নিয়ে অর্থ সহায়তার আশ্বাস দেন।

পার্থ’র বাবা নেপাল সাহা জানান, ২৫ দিন ধরে তার ছেলে খুলনা ২৫০ শয্যা হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার ডান হাতের তিনটি আঙ্গুল পুড়ে গেছে। চিকিৎসকরা বলেছেন তাকে আরও কিছুদিন হাসপাতালে রেখে পর্যবেক্ষণ করা হবে। তারপর ঢাকায় নিয়ে পার্থ’র হাতে সার্জারি করাতে হবে। ছেলের চিকিৎসা নিয়ে দুর্দশায় পড়েন তিনি। পরে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে তার ছেলের বিষয়টি প্রকাশ হলে অনেকেই পাশে দাঁড়ান। জেলা প্রশাসকও বিষয়টি জানার পর পার্থ’র চিকিৎসায় ২০ হাজার টাকা দিয়েছেন। পরবর্তীতে আরও সহায়তার আশ্বাস দিয়েছেন। এ ছাড়া বিকাশ ও নগদের মাধ্যমে অনেকেই সহায়তা করছেন।

পার্থ সাহা যশোর ইন্সটিটিউট প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির শিক্ষার্থী। তারা শহরের বেজপাড়া সুধীরবাবুর কাঠগোলা এলাকায় বসবাস করে। চার সদস্যের পরিবারে তার বাবা নেপাল একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি।

বাংলাদেশ সময় : ১৫৩০ ঘণ্টা, মে ১৭, ২০২২
ইউজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।