ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

না.গঞ্জে যানবাহন চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, মে ১৯, ২০২২
না.গঞ্জে যানবাহন চোর চক্রের ৬ সদস্য গ্রেফতার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ঢাকা চট্টগ্রাম মহাসড়কে ট্রাক, কাভার্ডভ্যান, পিকআপভ্যান, সিএনজিচালিত অটোরিক্সা, ব্যাটারিচালিত ইজিবাইক চোর, ছিনতাইকারী, অপহরণকারী ও হাইওয়ে মহাসড়কে সংঘবদ্ধ তেল চোর চক্রের মূলহোতাসহ ৬ সদস্য গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এসময় ২টি পিকআপভ্যান উদ্ধার ও ৫টি চোরাই গ্যারেজের সন্ধান পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৯ মে) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পিবিআই নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মনিরুল ইসলাম।

গ্রেফতাররা হলেন- সোনারগাঁওয়ের আনন্দ বাজারের মৃত আব্দুল সিল্কিক ভান্ডারীর ছেলে কালাম ভান্ডারী (৩৫), কুমিল্লার তিতাসের নাগেরচরের বিপনের ছেলে মো. রায়হান। ৩০), কিশোরগঞ্জের যুগিরকান্দার মৃত কাজী মিয়ার ছেলে হাসান আহম্মেদ(৩২), সোনারগাঁওয়ের বারগাও এলাকার নৃত মোক্তার হোসেনের ছেলে মো. ফারুক (২৭), সোনারগাঁওয়ের কাঁচপুরের হিরন ভূঁইয়ার ছেলে মো. সুমন (৩০), ডেমরার মজি রহমানের ছেলে মনির হোসেন (২৭)।

তাদেরকে ১৮ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ, সোনারগাঁও, রূপগঞ্জ ও ঢাকার ডেমরার বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে।

মামলার বাদী তরিকুল ইসলাম গত ৯ মে সিদ্ধিরগঞ্জ থানাধীন সাহেবপাড়া এলাকার ১ নম্বর রোডের মাখনা বাদীর চায়ের দোকানের সামনে তাহার একটি এক্স–২ টাটা কোম্পানির পিকআপভ্যান রেখে গেলে দেখেন গাড়িটি চুরি হয়ে গেছে।

পরে সিদ্ধিরগঞ্জ থানায় করা তার মামলাটি পিবিআইয়ে স্থানান্তরিত হয়। তথ্য প্রযুক্তি এবং সোর্সদের সহায়তায় ঘটনার সঙ্গে সরাসরি জড়িত ৬ জন আসমিকে গ্রেফতার গ্রেফতার করা হয়।

পিবিআই জানায়, আসামিরা ঢাকা চট্টগ্রাম মহাসড়কে ট্রাক কাভার্ড ভ্যান, পিকআপ, অটোরিক্সা, ইজিবাইক চোর, ছিনতাইকারী, অপহরনকারী ও হাইওয়ে মহাসড়কে সংঘবদ্ধ তেল চোর চক্রের পেশাদার অপরাধী চক্র। উক্ত চক্রের আসামিদের গ্রেফতার করার পর তাদের দেওয়া তথ্যমতে চুরি হওয়া দুটি পিকআপভ্যান উদ্ধার করা হয়। যার একটি যাত্রাবাড়ী এবং আরেকটি সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা প্রাথমিকভাবে পিবিআইয়ের কাছে স্বীকার করে যে, তারা প্রায় ৩ বছর যাবৎ অনুমানিক ১০০/১২০ এর বেশি ট্রাক, পিকআপভ্যান, ইজিবাইক এবং অটোরিক্সা ছিনতাই ও চুরি করেছে। তদন্তকালে পিবিআই ঢাকা, নারায়নগঞ্জসহ আশপাশের এলাকায় আরও ৫টি চোরাই গ্যারেজের সন্ধান পেয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, মে ১৯, ২০২২
এমআরপি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।