ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

জাতীয়

রায়পুরায় ঈদে গরু চুরি রোধে কন্ট্রোল রুম চালু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, মে ২২, ২০২২
রায়পুরায় ঈদে গরু চুরি রোধে কন্ট্রোল রুম চালু 

নরসিংদী: ‘পুলিশের সেবা নিন, নিরাপদ থাকুন’ এ প্রতিপাদ্যে পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে নরসিংদীর রায়পুরা উপজেলার ২৪ ইউনিয়নে পশু খামারিদের নিয়ে সতর্কতামূলক আলোচনা সভা করেছে পুলিশ।  

শনিবার (২২ মে) রায়পুরার রাজিউদ্দিন আহমেদ রাজু অডিটোরিয়াম মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় ২৪ ইউনিয়নের বিভিন্ন পশু খামারিদের সামনে বিভিন্ন সতর্ক ও সচেতনতামূলক বক্তব্য রাখেন নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।  

তিনি বলেন, পবিত্র ঈদুল আযহা আসন্ন হওয়ায় এলাকায় গরু চোর ও ডাকাতদের উপদ্রব বাড়ার আশঙ্কা আছে। ওইসব চোর ও ডাকাতদের ঠেকাতে প্রতিটি খামারকে সিসি টিভি ক্যামেরার আওতায় আনার পরামর্শ দেওয়াসহ খামারিদের নিরাপত্তার জন্য নরসিংদী জেলা পুলিশের উদ্যোগে একটি কন্ট্রোল রুম নাম্বার +৮৮০২২২৪৪৫২০৪১ চালু করা হয়েছে। এসময় উপস্থিত সব খামারিদের সচেতনতামূলক লিফলেট দেওয়া হয়।  

উন্মুক্ত আলোচনায় বিভিন্ন খামারিরা বলেন, খামার থেকে অভিনব কায়দায় চোরেরা গরুগুলো চুরি করে নিয়ে নদীপথে বা স্থলপথে কৌশলে পালিয়ে যায়। সেজন্য তারা পুলিশ সুপারের কাছে খামার এলাকায় জোর নিরাপত্তা ও পুলিশি টহল দেওয়ার জন্য আবেদন জানান।  

এসময় রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সাদেক, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) সত্যজিৎ কুমার ঘোষ, রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী আব্দুল মোমেন, রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার, রায়পুরা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব আহমেদ পার্থসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিসহ খামার মালিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, মে ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa