ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

দ্রব্যমূল্য যৌক্তিক পর্যায়ে রাখতে সুপারিশ করবে ট্যারিফ কমিশন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, মে ২২, ২০২২
দ্রব্যমূল্য যৌক্তিক পর্যায়ে রাখতে সুপারিশ করবে ট্যারিফ কমিশন ছবি: বাংলানিউজ

ঢাকা: দ্রব্যমূল্য যৌক্তিক পর্যায়ে রাখতে ট্রেড এন্ড ট্যারিফ কমিশন (বিটিসি) সুপারিশ করবে বলে জানিয়েছেন সংস্থাটির নতুন চেয়ারম্যান মাহফুজা আখতার।

রোববার (২২ মে) দ্বায়িত্ব গ্রহণ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

বিটিসি চেয়ারম্যান বলেন, দেশীয় শিল্প রক্ষা ও উন্নত দেশ হতে হলে প্রতিটি সেক্টরে ধাপে ধাপে অগ্রসর হতে যা যা করণীয় সে সুপারিশ করা হবে।  

সরকার যে আস্থা রেখেছে তার বাস্তবায়ন করার চেষ্টা করার প্রতিশ্রুতি দিয়ে কমিশন চেয়ারম্যান বলেন, আজ আমার প্রথম দিন। এখানে কী করণীয় সেটা বুঝে নিয়ে এরপর সে অনুযায়ী কর্মপরিকল্পনা সাজানো হবে।

তেলসহ আমদানি পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখা যায় কীভাবে সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যবসায়ী ও ভোক্তাসহ প্রত্যেকটা গোষ্ঠীর স্বার্থ দেখে সুপারিশমালা তৈরি করতে হবে।

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব নেওয়া মাহফুজা আখতার এর আগে সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে কর্মরত ছিলেন।

মাহফুজা আখতার ১৯৯১ সালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে সহকারী সচিব হিসেবে যোগ দেন এবং পরবর্তীতে নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে মাঠ পর্যায়ের একাধিক গুরুত্বপূর্ণ পদে নিযুক্ত ছিলেন। এছাড়াও কর্মজীবনে তিনি কৃষি, খাদ্য, বিজ্ঞান ও প্রযুক্তি, প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং মন্ত্রিপরিষদ বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।  


বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, মে ২২, ২০২২
এনবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa