ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

জাতীয়

বিপৎসীমার নিচে নেমেছে সুরমার পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, মে ২২, ২০২২
বিপৎসীমার নিচে নেমেছে সুরমার পানি

সুনামগঞ্জ: ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টিতে টানা ছয়দিন সুনামগঞ্জের সুরমা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। তবে ছয়দিন পর রোববার (২২ মে) সকাল থেকে পানি কমে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

সুনামগঞ্জের সুরমা বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে নদীর পানি কমে গেলেও শহরের বিভিন্ন এলাকার জলাবদ্ধতা এখনো পুরোপুরি যায়নি। যার কারণে ঘরের মধ্যেই দিন কাটছে পৌর শহরের মানুষদের।  

নবীনগর এলাকার রমিজা বেগম বলেন, মাইলের পানি আইছে আর এ পানি প্রতি বছর আয়ে (আসে)। কিন্তু এবার এতো তাড়াতাড়ি আওয়ায় (আসায়) সব পানিতে ভিজি গেছে, শুকনা ধান এ পানিত আবার ভিজছে।

মরাটিলা এলাকার প্রলয় দাস বলেন, পানি কমতেছে কিন্তু খুব ধীর গতিতে আর পানির জন্য এলাকাগুলোতে একটা বাজে গন্ধ ছড়াচ্ছে, যাতে খুব কষ্ট হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শামসুদ্দোহা বাংলানিউজকে বলেন, আবহাওয়া ভালো হওয়ায় নদীর পানি কমেছে। বর্তমানে সুরমা নদীর পানি বিপৎসীমার ১০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে, তাই বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। তবে ছাতকে এখনও সুরমার পানি বিপৎসীমার ৯৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বাংলানিউজকে বলেন, পৌর শহরের অনেক আবাসিক এলাকায় পানি উঠেছে। আমরা তাদের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছি এবং তাদের খাবার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটও দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ২২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa