ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

জাতীয়

হয়রানিমুক্ত ভূমিসেবার জন্য জনগণকে সচেতন হতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, মে ২২, ২০২২
হয়রানিমুক্ত ভূমিসেবার জন্য জনগণকে সচেতন হতে হবে

খুলনা: ভূমি সেবা সপ্তাহ-২০২২ উপলক্ষে বিভাগীয় শহর খুলনায় এক প্রেস ব্রিফিং করা হয়েছে। ভূমি সেবা সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’।

রোববার (২২ মে) দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে এ ব্রিফিং অনুষ্ঠিত হয়।

ব্রিফিংয়ে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে ব্রিফিংয়ে বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন বলেন, ভূমি সেবায় ডিজিটাইজেশন নাগরিক সেবায় অনন্য পদক্ষেপ। বর্তমানে নামজারি, ভূমি উন্নয়ন কর দেওয়া, খতিয়ান ও মৌজা ম্যাপ সরবরাহ, শুনানিসহ বিবিধ ক্ষেত্রে অনলাইনের মাধ্যমে একজন ব্যক্তি ভূমি অফিসে না এসেও হয়রানিমুক্তভাবে ভূমি সেবা পেতে পারেন।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ভূমি সংক্রান্ত যাবতীয় বিষয় ডিজিটাল ব্যবস্থাপনার আওতায় আনার প্রক্রিয়া দ্রুত এগিয়ে চলছে। তবে হয়রানিমুক্ত ভূমিসেবার জন্য জনগণকে সচেতন হতে হবে।
 
প্রসঙ্গত, ভূমি সেবার সব কার্যক্রম জনসম্মুখে প্রদর্শনের জন্য ১৯ থেকে ২৩ মে পর্যন্ত পাঁচ দিনব্যাপী দেশের আটটি বিভাগের সব জেলায় এবং ৫০৭টি উপজেলার রাজস্ব সার্কেল, ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে একযোগে ভূমি সেবা সপ্তাহ উদযাপন করা হচ্ছে।  

প্রেসব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মাহমুদ হাসান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব)  মো. শহিদুল ইসলাম, আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজাসহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ২২, ২০২২
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa