ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

জাতীয়

বিএসটিআই’র কার্যক্রমকে আরও গতিশীল করার তাগিদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মে ২২, ২০২২
বিএসটিআই’র কার্যক্রমকে আরও গতিশীল করার তাগিদ

রাজশাহী: ভোক্তার অধিকার ও প্রাপ্তি নিশ্চিতের জন্য বিএসটিআই’র কার্যক্রমকে আরও গতিশীল করার তাগিদ দিয়েছেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ।  

রোববার (২২ মে) দুপুরে বিএসটিআই’র আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ নির্দেশনা দেন।

বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে রাজশাহীতে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) রাজশাহী বিভাগীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিএসটিআইয়ের বিভাগীয় অফিস প্রধান ও উপ-পরিচালক সাইফুল ইসলাম।  

সভায় রাজশাহী বিভাগীয় কমিশনার বলেন, মেট্রোলজি দিবস আমরা কেন পালন করি, মানুষকে এ দিবস সম্পর্কে জানাতে হবে। বিএসটিআইকে কাজে আরও গতিশীল হতে হবে, যাতে ধোকা দিয়ে কেউ সফল হতে না পারে। দেশে অনেক অসাধু মানুষ আছে যারা বিভিন্ন পণ্যের কৃত্রিম সংকট তৈরি করে দেশকে অস্থিতিশীল করতে চায়। এক্ষেত্রে বিএসটিআই’র গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ রয়েছে। তাই বিএসটিআইকে আমরা সবাই মিলে এমন একটি জায়গায় নিয়ে যেতে চাই, যেখানে তারা বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে অগ্রণী ভূমিকা রাখতে পারে।  

ধান, চাল, আম, পান, মাছ এ পণ্যগুলোতে উদ্বৃত্তের তুলনায় রাজশাহী বিভাগ এগিয়ে আছে।

সভায় আরও উপস্থিত ছিলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যাটেরিয়াল সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মির্জা হুমায়ুন কবীর রুবেল ও বিএসটিআইর সহকারী পরিচালক আসলাম শেখ।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, মে ২২, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa