ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

বরগুনায় গণপূর্তর জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, মে ২৩, ২০২২
বরগুনায় গণপূর্তর জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ উচ্ছেদ অভিযান

বরগুনা: অভিযান চালিয়ে প্রায় ৮০ পরিবারের অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে গণপূর্ত অধিদফতর বরগুনা বিভাগ।

সোমবার (২৩ মে) বরগুনা সদর হাসপাতাল সংলগ্ন পুকুরপাড় এলাকায় অভিযান চালিয়ে এসব জায়গা দখলমুক্ত করা হয়।

সোমবার সরেজমিনে দেখা যায়, বরগুনা সদর হাসপাতাল সংলগ্ন পুকুরপাড় এলাকায় গণপূর্তর জমিতে প্রায় ৭০-৮০টি পরিবার থাকত। সকাল থেকে এই জমিতে উচ্ছেদ কার্যক্রম শুরু করে কর্তৃপক্ষ। আগে থেকে নোটিশ দেওয়া থাকলেও এখনকার পরিবারগুলো নিজেদের ঘর ভেঙে নিতে পারেনি। তাই সকালে তাদের চোখের সামনেই ভেঙে ফেলা হয় বসতঘরগুলো।

রিকশাচালক জামাল হোসেন বাংলানিউজকে বলেন, ২৫ বছর ধরে এই ঘরে বসবাস করি, আমার আর কোথাও কোনো জায়গা জমি নেই। সরকার যেন আমাদের পুনর্বাসনের ব্যবস্থা করে সেই দাবি জানাই।

রোকেয়া বেগম নামে আরেকজন বলেন, ৪০ বছর আগে স্বামী মারা গেছে গাছ থেকে পড়ে। এরপর থেকে ঝাড়ুদারের কাজ করে সন্তানদের নিয়ে সংসার চালিয়েছি। এখন কোথায় থাকব জানি না।

আরেক ভুক্তভোগী খোকন মিয়া বলেন, আমাদের মধ্যে যারা মোটামুটি স্বচ্ছল তারা বাসা ভাড়া নিয়ে থাকতে পারবে। কিন্তু ছিন্নমূলরা কি করবে তা বুঝতে পারছি না। অনেকের চুলায় আজ আগুন জ্বলবে না। তাদের না খেয়ে থাকতে হবে।

এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, এখনকার পরিবারগুলো অবৈধভাবে সরকারি জমিতে বরবাস করে আসছিল। তবে এদের মধ্যে যদি প্রকৃত ভূমিহীন-গৃহহীন থেকে থাকে তাহলে তারা আবেদন করলে পুনর্বাসন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মে ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa