ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে গ্রেফতার পিকে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, মে ২৭, ২০২২
ভারতে গ্রেফতার পিকে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে

মাদারীপুর: ভারতে গ্রেফতার হওয়া পিকে হালদারকে দেশে ফিরিয়ে আনার সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মোজাম্মেল হক খান।

শুক্রবার (২৭ মে) সকালে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা এলাকায় দুর্নীতিবিরোধী আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, টাকা পাচারের সঙ্গে জড়িত থাকায় ভারত ও বাংলাদেশ দুই আদালতে প্রশান্ত কুমার হালদারের (পিকে হালাদার) বিচার হবে।  

দুদক কমিশনার আরও বলেন, 'পিকে হালদার যেহেতু বাংলাদেশের নাগরিক, দেশের টাকা পাচারের সঙ্গে জড়িত। টাকা পাচার কর্মকাণ্ডের মহানায়ক। তার সহযোগীদের বিরুদ্ধে ৩৫টি মামলা হয়েছে। গ্রেফতার হওয়া পিকে হালদারের সহযোগীরা টাকা পাচারের বিষয়টি আদালতের কাছে জবানবন্দি দিয়েছে। পিকে হালদারকে দেশে ফিরিয়ে এনে আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদ করতে পারলে আরও অজানা তথ্য বেরিয়ে আসবে। এসব তথ্য মামলা নিষ্পত্তি করতে সহায়তা করবে।

দুর্নীতির বিরুদ্ধে অবস্থা নেওয়া দুদকের মূল কাজ উল্লেখ করে ড. মোজাম্মেল হক খান বলেন, যখন কোনো টাকা পাচারের অভিযোগ আসে, তখন এসব ঘটনার সঙ্গে জড়িতদের নামের তালিকা করা হয়। সবসময়ে এসব অপরাধীদের নামের তালিকা আপডেট করা হচ্ছে। যারা দেশের টাকা পাচার করছে এবং করেছে তাদের নামের তালিকা করা হচ্ছে। এই টাকা ফিরিয়ে আনার ব্যাপারে এবং যেসব অপরাধী পালিয়ে দেশের বাইরে গিয়েছে তাদের ফিরিয়ে আনতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন- দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক একেএম সোহেল, দুর্নীতি দমন কমিশনের ঢাকা বিভাগের পরিচালক মো. আক্তার হোসেন, ন্যাশনাল ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান একেএম শোয়েব, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শ্রী নিবাস, দুর্নীতি দমন কমিশনের মাদারীপুরের উপ-পরিচালক আতিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইন উদ্দিনসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad