ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, ঘটনা খতিয়ে দেখবে বিপিডিবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, মে ২৯, ২০২২
বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, ঘটনা খতিয়ে দেখবে বিপিডিবি

হবিগঞ্জ: হবিগঞ্জের শাহজিবাজার ৩৩০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে এসেছে। দমকল বাহিনীর ৪টি ইউনিট দুইঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


 
রোববার (২৯ মে) বেলা পৌনে ১টায় আগুন নিয়ন্ত্রণের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন হবিগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা শিমুল মোহাম্মদ রাফি। আগুন পুরোপুরিভাবে নির্বাপনের জন্য দমকল বাহিনী সে সময় পর্যন্ত কাজ করছিল বলে তিনি জানিয়েছেন।
 
পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মো. মোতাহার হোসেন বাংলানিউজকে বলেন, সকাল পৌনে ১০টার দিকে শুরু হওয়ার পর আনুমানিক পৌনে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের কারণে ৩৩০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রটি বন্ধ রয়েছে। সেটি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) অধীনে। তাদের কর্মকর্তারা এখানে এসে অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখবেন।
 
তিনি আরও জানান, ৩৩০ মেগাওয়াট উৎপাদন কেন্দ্রটি থেকে উৎপাদিত বিদ্যুৎ উচ্চ ভোল্টেজে রূপান্তর করে ঢাকার দিকে সরবরাহ করা হয়। সেটি বন্ধ থাকালে সিলেট অঞ্চলের বিদ্যুৎ সরবরাহে প্রভাব ফেলবে না। কারণ সিলেট অঞ্চলের লাইনগুলো ১৩২ মেগাওয়াটের।
 
হবিগঞ্জ বিপিডিবি’র নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল মজিদ বাংলানিউজকে বলেছেন, হঠাৎ এই অগ্নিকাণ্ডের কারণ এখনও জানা যায়নি। তদন্ত কমিটি গঠন করে বিষয়টি খতিয়ে দেখা হবে।
 
সংশ্লিষ্টরা জানান, রোববার সকাল আনুমানিক ৯টা ৪০ মিনিটে হবিগঞ্জের মাধবপুর উপজেলায় অবস্থিত বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রটির শাহজিবাজার ট্রান্সফরমারে বিস্ফোরণ ঘটে। এরপর ট্রান্সফরমারটিতে আগুন ধরে যায়।
 
<আরও পড়ুন: শাহজিবাজার বিদ্যুৎকেন্দ্রে আগুন
 
বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ২৯, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।