ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরিশালে কারেন্ট জাল জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জুন ১, ২০২২
বরিশালে কারেন্ট জাল জব্দ

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় দেশীয় প্রজাতির মাছ রক্ষায় মৎস্য অফিসের উদ্যোগে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল, চায়না দুয়ারী জাল ও মাছ ধরার চাঁই জব্দ করা হয়েছে।  

পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেনের উপস্থিতিতে জব্দকৃত অবৈধ জাল ও চাঁই পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম জানান, বুধবার (০১ জুন) সকালে উপজেলার সন্ধ্যা নদীর ত্রিমুখী সংযুক্ত খাল ও তৎসংলগ্ন উন্মুক্ত জলাশয়ে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা মৎস্য অধিদপ্তরের অভিযানে আট হাজার মিটার অবৈধ কারেন্ট জাল, চারটি চায়না দুয়ারী জাল ও দু’টি বড় মাছ ধরার চাঁই আটক করা হয়।

পরে আটক অবৈধ চায়না দুয়ারী জাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাখাওয়াত হোসেনের উপস্থিতিতে উপজেলা পরিষদ চত্বরে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম, ইউএনও অফিসের সহকারী রমনী সরকার, আগৈলঝাড়া থানার পুলিশ ও আনসার সদস্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেন জানান, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অবৈধ নিষিদ্ধ চায়না ও কারেন্ট জাল বিক্রি এবং ব্যবহার বন্ধে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জুন ১, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।