ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

মসজিদের জমি দখলের প্রতিবেদন, সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুন ১, ২০২২
মসজিদের জমি দখলের প্রতিবেদন, সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা সাংবাদিক শেখ বিপ্লব

ময়মনসিংহ: মসজিদের জমি দখল চেষ্টার অভিযোগে ভিডিও প্রতিবেদন করায় শেখ বিপ্লব (৪০) নামে এক সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের হয়েছে। ময়মনসিংহের গৌরীপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে করা এ মামলার আসামি মোট ছয়জন।

জানা গেছে, গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের মাইজহাটি গ্রামের বাসিন্দা ইমরুল হোসেন আল রাজির বিরুদ্ধে মসজিদের জমি দখল চেষ্টা অভিযোগ ওঠে। এ বিষয়ে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে সরেজমিনে ঘটনার তথ্য সংগ্রহে যান স্থানীয় সাংবাদিক শেখ বিপ্লব। সরেজমিনের বিভিন্ন তথ্য-উপাত্ত নিয়ে ঘটনার একটি ভিডিও প্রতিবেদন তৈরি করেন তিনি। স্থানীয়রাও ওই প্রতিবেদনে অভিযোগের বিবরণ তুলে ধরে বক্তব্য দেন।

কিন্তু ইমরুল হোসেন আল রাজির ভাষ্য ভিন্ন। তিনি জানান, নিজ পৈত্রিক সম্পত্তি নিয়ে মসজিদের জমি দখলের অভিযোগ তোলা হয়েছে তার বিরুদ্ধে। ওই সাংবাদিক মিথ্যা প্রতিবেদন তৈরি করেছেন বলেও দাবি করেন তিনি। এ কারণেই সাইবার ট্রাইব্যুনালে শেখ বিপ্লবসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন তিনি।

বুধবার (১ জুন) বিকেলে মামলার ব্যাপারে বাংলানিউজকে নিশ্চিত করেন ইমরুল হোসেন আল রাজি। গত ২৪ মে ময়মনসিংহের সাইবার ট্রাইব্যুনাল আদালতে বাদি হয়ে শেখ বিপ্লবসহ ৬ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন তিনি।

সাংবাদিক শেখ বিপ্লব দৈনিক জনতা পত্রিকায় উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। পাশাপাশি একটি অনলাইন গণমাধ্যমেও কাজ করেন। তিনিসহ অন্যান্য আসামিরা হলেন- ভিডিও প্রতিবেদনে বক্তব্য দেওয়া স্থানীয় বাসিন্দা কামরুল হাসান, জয়নাল আবেদিন, আব্দুল জব্বার, মো. শাহজাহান ও অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মো. বদরুল হাসান।  

ইমরুল হোসেন আল রাজি আরও জানান, মামলা দায়েরের পর বিজ্ঞ আদালত সেটি আমলে নিয়ে আগামী ২১ জুলাইয়ের মধ্যে জেলা গোয়েন্দা পুলিশকে (ডিবি) অভিযোগ তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। এ সময় নিজের বিরুদ্ধেও ১০টির বেশি মামলা রয়েছে বলে তিনি জানান। এসব মামলা আদালতে বিচারাধীন বলেও তিনি স্বীকার করেন।

তবে স্থানীয়রা জানান, ইমরুল হোসেন আল রাজির বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডসহ নানা অভিযোগে প্রায় এক ডজন মামলা রয়েছে।

মামলা প্রসঙ্গে সাংবাদিক শেখ বিপ্লব বাংলানিউজকে বলেন, স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়ে বিভিন্ন তথ্য সংগ্রহের পর তিনি ভিডিও প্রতিবেদনটি করেন। সেখানে কয়েকজন বক্তব্যও দেন। প্রতিবেদন প্রকাশ হলে ক্ষুব্ধ হন ইমরুল হোসেন আল রাজি। তিনি আরও বলেন, ক্ষুব্ধ হয়ে আমাকে হেনস্থা করতেই মামলাটি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মে ১, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।