ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আম পাড়া নিয়ে ছাত্রলীগের হাতাহাতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, জুন ৩, ২০২২
আম পাড়া নিয়ে ছাত্রলীগের হাতাহাতি

টাঙ্গাইল: টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গাছ থেকে আম পাড়া নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার (০৩ জুন) দুপুরে ঘটনাটি ঘটে।

ছাত্রলীগ নেতা মানিক শীল ও সাবেক সাংগঠনিক সম্পাদক (শাখা ছাত্রলীগ) নিবিড় পালের অনুসারীদের মধ্যে হাতাহাতির ঘটনাটি ঘটে।

জানা গেছে, বুধবার (০১ জুন) ক্যাম্পাসের একটি গাছ থেকে আম পাড়া নিয়ে বিবাদের শুরু হয়। শুক্রবার আবিদসহ মানিকের কয়েকজন অনুসারী নিবিড়ের অনুসারী প্রান্ত দত্তকে বঙ্গবন্ধু ও মান্নান হলের মাঝে পেয়ে মারধর করেন। পরে নিবিড়ের অনুসারীরা দেশীয় অস্ত্র নিয়ে মানিকের অনুসারীদের ধাওয়া করেন। এ সময় আলাউদ্দিন নামে এক কর্মী ছাত্রী হলে গিয়ে আশ্রয় নেন।

এর আগে যে ঘটনাটি ঘটে সে ব্যাপারে কয়েকজন শিক্ষার্থী জানায়, বুধবার মানিকের কর্মী আবিদ আম পাড়া নিয়ে নিবিড়ের অনুসারী তানভীরকে চড়-থাপ্পড় দেন। সেদিনই নিবিড় পালের অনুসারীরা মানিক শীলের অনুসারী আবিদকে মারপিট করেন।

এদিন দুপুরে আবিদসহ কয়েকজনের ওপর পাল্টা হামলা করতে বিজয় অঙ্গনে অবস্থান নেয় নিবিড়ের প্রায় শতাধিক কর্মী। সেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা তাদের নানাভাবে বোঝানোর চেষ্টা করেন। এ সময় মানিকের দুই-তিনজন অনুসারীকে সামনে পেয়ে শিক্ষকদের সামনেই মারধর করেন নিবিড়ের অনুসারীরা।

এ পরিস্থিতিতে প্রোক্টর ক্যাম্পাসে না আসা পর্যন্ত শিক্ষকরা নিবিড়ের অনুসারীদের শান্ত থাকার অনুরোধ জানান। পরে তারা হলে গিয়ে অবস্থান নেন। এরপর থেকে ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রাখতে মূল গেটের সামনে পুলিশ মোতায়েন রয়েছে।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা মানিক শীল জানান, ছোটখাটো বিষয় নিয়ে জুনিয়রদের মধ্যে ঘটনা ঘটেছিল। প্রোক্টর স্যার বিষয়টি মীমাংসা করে দিয়েছেন।

কিন্তু শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল জানান, ছাত্রলীগের সমর্থক ও বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ও তৃতীয় বর্ষের কিছু শিক্ষার্থীর মধ্যে আম পাড়া নিয়ে হাতাহাতি হয়েছিল। বিষয়টির মীমাংসা হয়েছে।

এ বিষয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রোক্টর ড. মীর মো. মোজাম্মেল হক জানান, ছাত্রলীগের সমর্থক দুই গ্রুপের মধ্যে আম পাড়া নিয়ে হাতাহাতি হয়েছিল। ঘটনার মীমাংসা করা হয়েছে। ক্যাম্পাসের পরিস্থিতি এখন স্বাভাবিক বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, জুন ৪, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।