ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ক্লিনিক্যালি ডেথ ঘোষণার চার ঘণ্টা পর জানা গেল তিনি জীবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুন ৯, ২০২২
ক্লিনিক্যালি ডেথ ঘোষণার চার ঘণ্টা পর জানা গেল তিনি জীবিত

কুমিল্লা: অটোরিকশার ধাক্কায় আহত হওয়ার তিনদিন পর কৃষক লীগ নেতার মৃত্যু এমন খবর ছড়িয়ে পড়ায় এলাকায় মৃত্যু সংবাদের মাইকিং শুরু হয়। জানাজার সময় নির্ধারণ করা হয় এশার নামাজের পর।

কবর খোঁড়াও শুরু হয়। ফেসবুক ভেসে যায় শোক সংবাদে। কিন্তু এ ঘটনার প্রায় চার ঘণ্টা পর যানা যায়, আবদুর রহিম মজুমদারের পালস পাওয়া গেছে। তিনি জীবিত আছেন।

বৃহস্পতিবার (৯ জুন) বিকেলে যুবলীগ নেতা ওমর ফারুক লিটন ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ করিম মজুমদার তার জীবিত থাকার বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেন।

আবদুর রহিম উপজেলার নারায়ণকোট গ্রামের উজির আহমেদের ছেলে ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ করিম মজুমদারের ভাই। তিনি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা কৃষক লীগের সদস্য সচিব।

এম এ করিম মজুমদার বাংলানিউজকে জানান, হাসপাতালের সব কাজ শেষ করে ভাইকে অ্যাম্বুলেন্সে তুলি। এ সময় আরেকটি অক্সিজেন সিলিন্ডার লাগানো হলে তার পালস পাওয়া যায়। তারপর আবার হাসপাতালে ভর্তি করানো হয়। এখন অক্সিজেন লেভেল ৯৯ কিন্তু তার ব্রেইন কাজ করছে না। বর্তমানে তিনি লাইফ সাপোর্টে আছেন। এ ঘটনার প্রায় চার ঘণ্টা আগে তাকে ক্লিনিক্যালি ডেথ ঘোষণা করা হয়েছিল।

নাঙ্গলকোট উপজেলা যুবলীগ নেতা ওমর ফারুক লিটন বলেন, আবদুর রহিম মারা যাননি এ সংবাদ নিশ্চিত হওয়ার পর আমরা এলাকায় মাইকিং বন্ধ করে দেই।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (০৭) জুন বিকেলে নাঙ্গলকোটের জোড্ডা বাজারের উত্তরাংশে স'মিলের সামনের রাস্তার একপাশ ধরে হেঁটে যাচ্ছিলেন তিনি। এ সময় পেছন দিক থেকে আসা একটি অটোরিকশা তাকে সজোরে ধাক্কা দেয়। ধাক্কায় রাস্তায় পড়ে গেলে অটোরিকশাটি তার বুকের ওপর দিয়ে চলে যায়। এতে গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। তারপর অবস্থার অবনতি হলে তাকে ঢাকার বারডেম ও পরে গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করানো হয়।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, জুন ৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।