ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটে ছাত্রলীগ-গ্রামবাসীর দফায় দফায় সংঘর্ষ, আহত ১৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, জুন ১০, ২০২২
সিলেটে ছাত্রলীগ-গ্রামবাসীর দফায় দফায় সংঘর্ষ, আহত ১৫

সিলেট: দুই শিক্ষার্থীর দ্বন্দ্বের জেরে সিলেটের ওসমানীনগরে উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপে ও গ্রামবাসীর দফায় দফায় সংঘর্ষ হয়েছে। সংঘর্ষ চলাকালে অর্ধশতাধিক ব্যবসাপ্রতিষ্ঠান ও যানবাহন ভাঙচুর করা হয়েছে।

 

উদ্ভূত পরিস্থিতিতে সংঘর্ষস্থল উপজেলার তাজপুরের বাজারের সব ব্যবসাপ্রতিষ্ঠান শুক্রবার (১০ জুন) বন্ধ রাখার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।    

বৃহস্পতিবার (৯ জুন) বিকেল ৪টার দিকে তাজপুর বাজারে কাদিপুর ও আশপাশের গ্রাম এবং গয়েসপুর ও খাসিপুর গ্রামের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। এতে তিন পুলিশ সদস্যসহ উভয় পক্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন।    

স্থানীয়রা জানান, তাজপুর ডিগ্রি কলেজে তারেক ও প্রদীপ নামে দুই শিক্ষার্থীর মধ্যে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বের জের ধরে কলেজ ক্যাম্পাসে মারামারি হয়। এরই জের ধরে উভয় পক্ষে ছাত্রলীগের দুই গ্রুপ সংঘর্ষে জড়ায়। তাদের পক্ষে সংঘর্ষে জড়ায় দুই গ্রামের লোকজন। প্রথমে ঘটনাটি নিষ্পত্তির পর্যায়ে ছিল। কিন্তু উভয় গ্রামের লোকজন লিপ্ত হওয়ায় ফের উত্তেজনা দেখা দেয়। দুপুর ২টার দিকে উভয় গ্রুপ মহাসড়কের দুইপাশে দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে ফের সংঘর্ষে জড়ায়। এতে ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক দেখা দিলে দোকানপাট বন্ধ হয়ে যায়। বিকেল ৪টার দিকে উভয়পক্ষ তাজপুর বাজারে ফের সংঘর্ষে জড়িত হয়। এ সময় বেশ কিছু দোকানপাটসহ বিভিন্ন প্রতিষ্ঠান ভাঙচুর করা হয়। ফলে সিলেট-ঢাকা মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের কবলে পড়ে যাত্রী ভোগান্তির সৃষ্টি হয়।

সংঘর্ষ চলাকালে সিলেট-ঢাকা মহাসড়েকের দুই পাশে শতাধিক যানবাহনসহ কয়েকটি রোগীবহনকারী অ্যাম্বুলেন্সও আটকা পড়ে। তাৎক্ষণিক সেনাবাহিনীর একটি টিম মাঠে নেমে রোগীবহনকারী অ্যাম্বুলেন্সগুলো যেতে সহযোগিতা করেন।  

খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ করে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফের সংঘর্ষ এড়াতে তাজপুর বাজার ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে শুক্রবার (১০ জুন) তাজপুর বাজারে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিলিমা রায়হানা। এ ঘটনায় আহত কয়েক জনের নাম পাওয়া গেছে। তারা হলেন- উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম, কাদিপুর গ্রামের বাসিন্দা রাজু (২৩), তাজপুর বাজারের বাসিন্দা সাম্য (২৩),  খুরশেদ (৩১), বেলাল (৩১), আল আমিন (২১)। তবে আহত অন্যদের নাম-পরিচয় জানা যায়নি।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এস মাঈন উদ্দিন বাংলানিউজকে বলেন, কলেজে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে দুই ছাত্রের মারামারির ঘটনাটি এলাকা পর্যায়ে চলে যায়। ঘটনাটি নিষ্পত্তির পর্যায়ে থাকলেও ফের দফায় দফায় সংঘর্ষ হয়। উভয় গ্রামের লোকজন রাস্তার দুইপাশ থেকে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে অর্ধশতাধিক দোকানপাট ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশ লাঠিচার্জ ও ১০ রাউন্ড শর্টগানের গুলি নিক্ষেপ করে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে যানচলাচলও স্বাভাবিক করে। পাশাপাশি নির্বাহী নির্দেশে বাজার এলাকার সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, সংঘর্ষ থামাতে গিয়ে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়া উভয় পক্ষের অন্তত ১২ জন আহত রয়েছেন। তবে কাউকে আটক করা হয়নি। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, জুন ১০, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।