ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

'বাংলাবাজার-শিমুলিয়ার শ্রমিকদের কর্মসংস্থানে উদ্যোগ নেবে সরকার'

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জুন ১১, ২০২২
'বাংলাবাজার-শিমুলিয়ার শ্রমিকদের কর্মসংস্থানে উদ্যোগ নেবে সরকার'

মাদারীপুর: নৌ-পরিবহনমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করা হবে। এ সেতু চালুর পরে বাংলাবাজার-শিমুলিয়া দুই ঘাটের শ্রমিকরা যাতে কর্মহীন হয়ে না পড়ে সে ব্যাপারে উদ্যোগ নিয়েছে সরকার।

শনিবার (১১ জুন) সকালে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আগামী ২৫ জুন প্রধানমন্ত্রীর জনসভার স্থল পরিদর্শনে এসে প্রতিমন্ত্রী এ কথা বলেন। এসময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরীও উপস্থিত ছিলেন।

তিনি বলেন, বাংলাবাজার ও শিমুলিয়া এই দুই ঘাটের নৌযান শ্রমিকদের কেউ বেকার হয়ে পরবে না। শেখ হাসিনা যখন বাংলাদেশের প্রধানমন্ত্রী, তখন এদেশে কেউই বেকার থাকবে না। সবারই কর্মসংস্থান হবে।

জনসভা সম্পর্কে নৌ-প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে বিভিন্ন দপ্তর থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে, তা বাস্তবায়নে কাজ চলছে। দেশের বিভিন্ন স্থান থেকে তিন শতাধিক লঞ্চ বাংলাবাজার ঘাটে আসবে। সেগুলো কীভাবে নোঙর করা হবে, সেসব বিষয়ে পর্যালোচনা করা হচ্ছে। জনগণকে কীভাবে সঠিক সেবা দেওয়া যায়, সেই পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান হবে ঐতিহাসিক। বাংলাদেশের ৫০ বছরের ইতিহাসে এত উৎসবমুখর অনুষ্ঠান আর কখনো হয়নি। ১৭ কোটি মানুষের দেশটিই সেদিন থাকবে পদ্মা সেতুর জনসভার দিকে। পুরো বাংলাদেশই ওই দিন জনসভা হয়ে যাবে। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ঐতিহাসিক জনসভার মূল সমন্বয়ক চিফ হুইপ মহোদয়। তিনি যেভাবে নির্দেশনা দিচ্ছেন সেভাবেই নৌ পরিবহন মন্ত্রণালয় কাজ করছে।

এ সময় বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, জেলা পরিষদ প্রশাসক মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মো. গোলাম মোস্তফা রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুন ১১,২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।