ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

জামালপুরে জমি লিখে না দেওয়ায় মাকে নির্যাতন

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, জুন ১৩, ২০২২
জামালপুরে জমি লিখে না দেওয়ায় মাকে নির্যাতন

জামালপুর: জামালপুরে জমি লিখে না দেওয়ায় জহুরা বেগম (৮০) নামে এক নারীকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে তার ছেলে ও ছেলের স্ত্রীর বিরুদ্ধে।

রোববার (১৩ জুন) সকালে সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের হাসিল ফকিরপাড়া এলাকায় ঘটে এ ঘটনা।

তার নিজ বাড়িতে বড় ছেলে জামাল ও জামালের স্ত্রী রাশেদা বেগম তাকে মারধর করেন। এ সময় তার ছোট ছেলে নুরুল ইসলাম ও ছানোয়ার হোসেন বাধা দিলে তাদেরও প্রাণে মেরে ফেলার হুমকি দেন তারা।

জহুরা বেগম অভিযোগ করে জানান, দীর্ঘদিন ধরেই জামাল ও জামালের স্ত্রী জমি লিখে নেওয়ার জন্য তাকে শারীরিকভাবে নির্যাতন করে আসছেন। এছাড়া নাতি রাসেল এবং রকিও তাকে প্রায়ই মারধর করেন। এ জন্য এলাকায় বিভিন্ন সময় শালিস বৈঠক হয়েছে। তার জমিতে ধান চাষ করেও তাকে খাবার দেন না জামাল। ছোট ছেলে-মেয়েরাই তার ভরণপোষণ করান।

অভিযুক্ত জামাল বাংলানিউজকে জানান, তার মা ছোট দুই ছেলে, দুই মেয়েকে সব জমি লিখে দিয়েছেন।

মেষ্টা ইউপি চেয়ারম্যান নাজমুল হক বাবু বলেন, জহুরা বেগমকে মারধর ও ভরণপোষণ নিয়ে ইউনিয়ন পরিষদে কিছুদিন আগেও শালিশ করা হয়েছে। কিন্তু জামাল এসবের কিছু মানেন না।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ জানান, বৃদ্ধা মাকে নির্যাতনের ঘটনায় রাতে থানায় লোকজন এসে লিখিত অভিযোগ করেন। এ বিষয়ে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।