ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রূপপুর বিদ্যুৎকেন্দ্রে কর্মরত রুশ নাগরিকের মৃত্যু

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জুন ১৩, ২০২২
রূপপুর বিদ্যুৎকেন্দ্রে কর্মরত রুশ নাগরিকের মৃত্যু

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলার নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে কর্মরত ইভানভ এনটন (৩৫) নামে এক রুশ নাগরিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (১২ জুন) দিনগত রাতে ঈশ্বরদী উপজেলার সাহাপুরের নতুনহাট মোড়ে রূপপুর প্রকল্পে কর্মরত বিদেশিদের জন্য নির্মিত আবাসন গ্রিনসিটি বহুতল ভবনের একটি কক্ষের লিফটের সামনে থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

সেখান থেকে মরদেহ আসার পর রাষ্ট্রীয় নিয়ম অনুযায়ী রুশ দূতাবাসের মাধ্যমে মরদেহ তাদের দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে।

ইভানভ রূপপুর প্রকল্পে রোসেম নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। কিছুদিন আগে তিনি রোসেমে যোগদান করেন।  

রূপপুর প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে কী কারণে তার মৃত্যু হয়েছে, সে বিষয়ে তিনি এখনো নিশ্চিতভাবে কিছু জানাতে পারেননি।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার (১২ জুন) রাতে হঠাৎ অসুস্থ বোধ করেন এভানভ। এসময় তিনি নতুনহাট গ্রিনসিটি আবাসিক ভবনের ১২তলার একটি কক্ষের লিফটের সামনে বেশ কয়েকবার বমি করতে থাকেন। এর কিছুক্ষণ পর লিফটের সামনে তাকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখেন তার এক সহকর্মী। খবর পেয়ে পুলিশ ও গ্রিনসিটি প্রকল্পের লোকজনসহ সংশ্লিষ্টরা ছুটে আসেন। পরে প্রকল্পের ভেতরের চিকিৎসক এসে তাকে মৃত ঘোষণা করেন।  

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বাংলানিউজকে জানান, মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পরে রাষ্ট্রীয় নিয়ম অনুযায়ী রুশ দূতাবাসের মাধ্যমে মরদেহ তাদের দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। এ ঘটনায় ঈশ্বরদী থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।